শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
মঙ্গলবার, ১৯ জুলাই ২০১৬
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | ব্রেকিং নিউজ | রাজনীতি » জঙ্গিবাদ ও অনাচার রুখবে চলচ্চিত্র -তথ্যমন্ত্রী
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | ব্রেকিং নিউজ | রাজনীতি » জঙ্গিবাদ ও অনাচার রুখবে চলচ্চিত্র -তথ্যমন্ত্রী
২২৪ বার পঠিত
মঙ্গলবার, ১৯ জুলাই ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জঙ্গিবাদ ও অনাচার রুখবে চলচ্চিত্র -তথ্যমন্ত্রী

---পক্ষকাকাল ডেস্কঃ

যাদুকরী শিল্পমাধ্যম হচ্ছে চলচ্চিত্র। চলচ্চিত্র সমাজ থেকে জঙ্গিবাদ, অনাচার, কুসংস্কার দূর করতে ব্যাপক ভূমিকা রাখবে। সেইসাথে দেশে গণতন্ত্র, সাম্য, শান্তি-সমৃদ্ধি, সুশাসন ও দেশীয় সংস্কৃতিকে উজ্জীবিত রাখতেও মানুষকে প্রেরণা যোগাবে চলচ্চিত্র।

আজ মঙ্গলবার রাজধানীর দারুস সালামে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট মিলনায়তনে ‘চলচ্চিত্র অধ্যয়ন ও প্রশিক্ষণ’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু একথা বলেন।

বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট থেকে প্রকাশিত চলচ্চিত্র নির্মাণের নানা দিক নিয়ে একুশটি অধ্যায় সম্বলিত এ গ্রন্থটি সম্পাদনা করেছেন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি তথ্য সচিব মরতুজা আহমদ বলেন, রাষ্ট্রীয় কোন ইনস্টিটিটিউট প্রকাশিত বাংলা ভাষায় চলচ্চিত্র বিষয়ক প্রথম পূর্ণাঙ্গ এ বইটি আমাদের চলচ্চিত্র অঙ্গনের দীর্ঘদিনের একটি অভাব পূরণ করেছে।

চলচ্চিত্র সমগ্র জাতিকে নাড়া দিতে সক্ষম উল্লেখ করে মরতুজা আহমদ বলেন, চলচ্চিত্র আমাদের তরুণ সমাজকে জঙ্গিবাদ রুখতে উদ্বুদ্ধ করবে।

চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ও চলচ্চিত্র ব্যক্তিত্বদের উপস্থিতিতে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চলচ্চিত্র গবেষক ড. সাজেদুল আউয়াল, ফরিদুর রহমান ও মোহাম্মদ হোসেন জেমী।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)