শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
মঙ্গলবার, ৩১ মার্চ ২০১৫
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | ব্রেকিং নিউজ | রাজনীতি » আতঙ্কে ব্লগাররা
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | ব্রেকিং নিউজ | রাজনীতি » আতঙ্কে ব্লগাররা
২৪৭ বার পঠিত
মঙ্গলবার, ৩১ মার্চ ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আতঙ্কে ব্লগাররা


---
পক্ষকালঃমুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়ের হত্যাকাণ্ডের রেশ কাটতে না কাটতেই আরো এক ব্লগারের মৃত্যুতে চরম আতঙ্কে রয়েছেন অন্যান্য ব্লগাররা।

সোমবার সকালে রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় ওয়াসিকুর রহমান মিশু (২৭) নামে এক ব্লগারকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা।

অভিজিৎ রায়ের হত্যাকান্ডের ৩২ তম দিনে এমন আরো একটি নৃশংশ হত্যাকান্ডে হতবাক মু্ক্তচিন্তাশীল কয়েকশ’ মানুষ।  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের চ্যাটিংয়ে এ চিত্র ফুটে উঠেছে।

ছয়া নীল (ছদ্ম নাম) নামের এক ব্লগার সরাসরিই বলেছেন, ‘এদেশে কোন মানুষেরই জীবনের নিরাপত্তা নেই। মৌলবাদীদের হাতে ব্লগার রাজিব থেকে শুরু করে সর্বশেষ মিশু হত্যাকান্ড একই সুঁতোয় গাঁথা। এভাবে চলতে থাকলে বাংলার বুকে মৌলবাদীরাই রাজত্ব করবে।’

নাম প্রকাশে অনিচ্ছুক অন্য এক ব্লগার মুঠোফোনে বলেছেন, ‘ভাই বিয়ে করেছি, দুইটা বাচ্চাও আছে। পরিবারের কথা চিন্তা করে এখন আগের মতো আর লেখা যাবে না। জীবনটা চলে গেলে পরিবারের সদস্যদের দেখভালের দায়িত্বতো আর রাষ্ট্র নিবে না।’

উল্লেখ্য, বাংলাদেশ ও দেশের বাইরে কমপক্ষে ৫০ হাজার ব্লগার বিভিন্ন ব্লগে ধর্ম নিয়ে বিতর্কিত লেখা প্রকাশ করে যাচ্ছেন। ফলে ধর্মান্ধরা হত্যাকান্ডে লিপ্ত হচ্ছে।

প্রকাশ্যে ব্লগার হত্যা করে দায় স্বীকারের মাধ্যমেও নিজেদের শক্তির জানান দিচ্ছে ব্লগার বিরোধিরা। যা রাষ্ট্রের মুক্তমনা প্রতিটি নাগরিকের জন্যই হুমকিস্বরূপ।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)