শিরোনাম:
ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
শুক্রবার, ২ জানুয়ারী ২০১৫
প্রথম পাতা » রাজনীতি » প্রয়োজনে টানা অবস্থান করবে গণজাগরণ মঞ্চ: ইমরান
প্রথম পাতা » রাজনীতি » প্রয়োজনে টানা অবস্থান করবে গণজাগরণ মঞ্চ: ইমরান
২৬৮ বার পঠিত
শুক্রবার, ২ জানুয়ারী ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

প্রয়োজনে টানা অবস্থান করবে গণজাগরণ মঞ্চ: ইমরান

পক্ষকাল প্রতিবেদক: অবিলম্বে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত কামারুজ্জামানের মৃত্যুদণ্ডাদেশ কার্যকর করা না হলে প্রয়োজনে শাহবাগে টানা অবস্থান কর্মসূচি পালন করবে গণজাগরণ মঞ্চ।

শুক্রবার বিকেলে শাহবাগ প্রজন্ম চত্বরে কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকরের দাবিতে গণঅবস্থান কর্মসূচিতে এ ঘোষণা দেন গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

ইমরান বলেন, কামারুজ্জামানের চুড়ান্ত রায় ঘোষণার পর দীর্ঘ দু’মাস অতিবাহিত হয়েছে। অথচ এখনো তা কার্যকর করা হয় নি। রায় ঘোষণার পর সরকার রাতের অন্ধকারে নীলনকশার মাধ্যমে তা বন্ধ করে রেখেছে।

তিনি বলেন, কামারুজ্জামানের রায় ঘোষণার পর বিভিন্ন বিদেশি সংগঠন নানা বিবৃতির মাধ্যমে রায়কে বানচালের ষড়যন্ত্র করছে। আর সরকার তাদের সঙ্গে নতুন ষড়যন্ত্রে পা দিয়েছে। আজ দেশি বিদেশি নানা ষড়যন্ত্রের মাধ্যমে যুদ্ধাপরাধী সংগঠন জামায়াতকে বাঁচানোর চেষ্টা চলছে।

তিনি আরো বলেন, যেখানে চুড়ান্ত রায়ের পর আর কোন কিছুর সুযোগ থাকে না সেখানে রিভিউ পিটিশন চালু করে এ কুখ্যাত রাজাকারকে বাঁচানোর ষড়যন্ত্র করা হচ্ছে। আজকে দেলোয়ার হোসাইন সাঈদীর রিভিউ পিটিশন এখনো দেওয়া হচ্ছে না।

তবে যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য সরকার নতুন কোন ষড়যন্ত্রে মেতে উঠলে তার দাঁতভাঙ্গা জবাব দিবে গণজাগরণ মঞ্চ। প্রয়োজনে ২০১৩ সালের ৫ ফেব্রুয়ারির মতো অবস্থান তৈরি করা হবে।

ডা. ইমরান বলেন, গণজাগরণ মঞ্চের একটি কর্মীও বেঁচে থাকতে কোন যুদ্ধাপরাধী এ দেশের বুকে অবস্থান করতে পারবে না। প্রয়োজনে মঞ্চের অবস্থান কর্মসূচি বাড়ানো হবে। সপ্তাহে একদিনের পরিবর্তে প্রতিদিন ২৪ ঘন্টা কর্মসূচি পালন করা হবে। কামারুজ্জামানসহ সব য্দ্ধুাপরাধীকে ফাঁসিতে না ঝুলিয়ে গণজাগরণ মঞ্চের একটি কর্মীও ঘরে ফিরে যাবে না।
---



এ পাতার আরও খবর

রাশিয়া পারমাণবিক অস্ত্র ব্যবহার করতে প্রস্তুত রাশিয়া পারমাণবিক অস্ত্র ব্যবহার করতে প্রস্তুত
মস্কোর কনসার্ট হলে হামলায় আদালতে  তিনজন সন্দেহভাজন দোষী সাব্যস্ত মস্কোর কনসার্ট হলে হামলায় আদালতে তিনজন সন্দেহভাজন দোষী সাব্যস্ত
গণতান্ত্রিক প্রক্রিয়ায় ‘চীনা হস্তক্ষেপ “নিয়ে নিষেধাজ্ঞার দিকে নজর দেবে যুক্তরাজ্য গণতান্ত্রিক প্রক্রিয়ায় ‘চীনা হস্তক্ষেপ “নিয়ে নিষেধাজ্ঞার দিকে নজর দেবে যুক্তরাজ্য
রমজানে হামলা সহিংসতায় ইন্ধন জোগাচ্ছে রমজানে হামলা সহিংসতায় ইন্ধন জোগাচ্ছে
ধর্ষণের অভিযোগের মুখে ট্রাম্পের সমর্থনের পক্ষে ন্যান্সি মেস, ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার ধর্ষণের অভিযোগের মুখে ট্রাম্পের সমর্থনের পক্ষে ন্যান্সি মেস, ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার
ফ্যানি কাপলানের বুলেটই লেনিনের মৃত্যুকে তরান্বিত করেছিল! ফ্যানি কাপলানের বুলেটই লেনিনের মৃত্যুকে তরান্বিত করেছিল!
নওয়াজ শরীফকে প্রধানমন্ত্রী হিসেবে দেখছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো নওয়াজ শরীফকে প্রধানমন্ত্রী হিসেবে দেখছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো
সংসদে বিএনপির নিবন্ধন বাতিলের দাবি তুললেন নিখিল সংসদে বিএনপির নিবন্ধন বাতিলের দাবি তুললেন নিখিল
মিয়ানমারের প্রতি উদারতা দেখানোর সুযোগ নেই : কাদের মিয়ানমারের প্রতি উদারতা দেখানোর সুযোগ নেই : কাদের
আ. লীগের বিশেষ বর্ধিত সভা ১০ ফেব্রুয়ারি আ. লীগের বিশেষ বর্ধিত সভা ১০ ফেব্রুয়ারি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)