শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
বৃহস্পতিবার, ৮ জানুয়ারী ২০১৫
প্রথম পাতা » ব্যাংক-বীমা » বাংলাদেশ ব্যাংকের ইডি মাহফুজ বয়স কমিয়ে চাকরির মেয়াদ বাড়িয়েছেন
প্রথম পাতা » ব্যাংক-বীমা » বাংলাদেশ ব্যাংকের ইডি মাহফুজ বয়স কমিয়ে চাকরির মেয়াদ বাড়িয়েছেন
২৮৪ বার পঠিত
বৃহস্পতিবার, ৮ জানুয়ারী ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশ ব্যাংকের ইডি মাহফুজ বয়স কমিয়ে চাকরির মেয়াদ বাড়িয়েছেন

---পক্ষকাল প্রতিবেদক: জন্ম তারিখ সংশোধন করে চাকরির মেয়াদ বাড়িয়েছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ম মাহফুজুর রহমান। উচ্চ পর্যায়ের দু’টি কমিটির পর্যালোচনায় এই অভিযোগ প্রমাণিত হয়েছে।সূত্রে জানা যায়, ম মাহফুজুর রহমান ও দেবাশিস চক্রবর্তী বয়স সংশোধন করেছেন বলে এম আলাউদ্দিন আহমেদ নামে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের এক কর্মকর্তা অর্থ মন্ত্রণালয়ে অভিযোগ করেন। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ বিষয়টি খতিয়ে দেখতে বাংলাদেশ ব্যাংককে অনুরোধ জানান। এই অনুরোধের পরিপ্রেক্ষিতে ডেপুটি গভর্নর আবু হেনা মো. রাজী হাসানকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করে কেন্দ্রীয় ব্যাংক।

সম্প্রতি তদন্ত কমিটি গভর্নরের কাছে প্রতিবেদন দাখিল করে। তবে এই বিষয়ে জানতে চাইলে মাহফুজুর রহমান কোনো মন্তব্য করতে রাজি হননি।

প্রতিবেদনে বলা হয়েছে, মাহফুজুর রহমানের জাল সনদে জন্ম তারিখ ১৯৫৬ সালের ১ নভেম্বর এবং মূল সনদে তার জন্ম তারিখ ১৯৫৬ সালের ১ জানুয়ারি উল্লেখ রয়েছে।

এ ছাড়া মো. মাহফুজুর রহমান চাকরিতে যোগদানকালে (১৯৮১ সালের ১৫ জুন) তার বয়স ২৪ বছর বলে ঘোষণা করেন। কিন্তু ব্যাংকের মেডিকেল অফিসারের প্রত্যয়নপত্রে তার বয়স ২৫ বছর বলে উল্লেখ করা আছে, যা তার এসএসসির সার্টিফিকেটের সাথে সঙ্গতিপূর্ণ।

নিয়ম অনুযায়ী, তার চাকরির মেয়াদ সদ্যসমাপ্ত ২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়ার কথা।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, বয়স সংশোধন করে চাকরির মেয়াদ বাড়ানোয় প্রশাসনিক জটিলতা বাড়তে পারে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)