শিরোনাম:
ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
মঙ্গলবার, ১১ অক্টোবর ২০১৬
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | ব্রেকিং নিউজ » নির্ধারিত সময়ে স্মার্টকার্ড না নিলে নির্বাচন কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | ব্রেকিং নিউজ » নির্ধারিত সময়ে স্মার্টকার্ড না নিলে নির্বাচন কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে
৩০৪ বার পঠিত
মঙ্গলবার, ১১ অক্টোবর ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নির্ধারিত সময়ে স্মার্টকার্ড না নিলে নির্বাচন কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে

---
পক্ষকাল সংবাদঃউন্নতমানের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা স্মার্টকার্ডের চলমান বিতরণ কার্যক্রমে অনেকেই নির্ধারিত সময়ে ক্যাম্পে আসছেন না। তাদের নিজ নিজ থানা নির্বাচন কার্যালয়ে যোগাযোগ করে স্মার্টকার্ড সংগ্রহ করতে হবে।

আগামী ২২ অক্টোবর পর্যন্ত ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উত্তরা থানাধীন ১ নম্বর ওয়ার্ডের কার্ড দেওয়া হবে উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজ ক্যাম্পে। আর ২৭ অক্টোবর পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) রমনা থানাধীন ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডের কার্ড দেওয়া হবে ৩টি ক্যাম্পে। ক্যাম্পগুলো হলো সিদ্ধেশ্বরী গার্লস কলেজ, সেগুন বাগিচা হাইস্কুল ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়।

ইতোমধ্যে ১৯ নম্বর ওয়ার্ডের কার্ড বিতরণ শেষ। মঙ্গলবারের (১১ অক্টোবর) পর এ ওয়ার্ডের কেউ চাইলেই আর ক্যাম্প থেকে তার স্মার্টকার্ড নিতে পারবেন না। এক্ষেত্রে এই থানার সবগুলো ওয়ার্ডের কাজ শেষ হলে থানা নির্বাচন কার্যালয়ে যোগাযোগ করতে হবে।

বিষয়টি নিয়ে রমনা থানা নির্বাচন কর্মকর্তা মাহবুবা মমতা হেনা জানান, এ ওয়ার্ডের প্রায় ৬০ শতাংশ ভোটার কার্ড নিতে আসেননি। তাদের আর আজকের পর ক্যাম্প থেকে কার্ড দেওয়া হবে না।

ইসির টেকনিক্যাল এক্সপার্ট মো. রকিবুজ্জামান নিয়ন বলেন, একটি ওয়ার্ডের কাজ শেষ হলে আমাদের অন্য ওয়ার্ডে ক্যাম্প করতে হচ্ছে। তাই লোকবল এবং দশ আঙুলের ছাপ নেওয়া ও চোখের আইরিশের প্রতিচ্ছবি নেওয়ার মেশিন অন্য এলাকায় নিতে হবে। তাই পুরো কাজ শেষ হলেই কেবল থানা অফিসে কাজ চালানো যাবে। এজন্য ক্যাম্পে যারা আসতে পারছেন না, তাদের একটি থানার কাজ শেষ হলে থানা নির্বাচন অফিসেই যোগাযোগ করতে হবে।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মো. শাহ আলম বলেন, আমরা যখন যে ক্যাম্পে কাজ করবো, তখন সে ক্যাম্পে সব কার্ড থাকবে। কাজেই নির্দিষ্ট ডেট মিস করে পরের ডেটে আসলে কার্ড দিতে পারবো। কিন্তু ক্যাম্পের অধীনে সংশ্লিষ্ট ওয়ার্ড বা ভোটার এলাকার কাজ শেষে অন্য এলাকায় কাজ শুরু হলে দিতে পারবো না। তাই ক্যাম্পে কাজ চলাকালীন উপস্থিত হলেই ভালো। অন্যথায় পুরো থানার কাজ শেষ না হলে আর কার্ড দেওয়া যাবে না।

ঢাকার ওই দুই থানা ছাড়াও কুড়িগ্রামের ফুলবাড়িতে স্মার্টকার্ড বিতরণ করছে ইসি। এসব কাজ শেষ হলে পুরো ঢাকায় একসঙ্গে কাজ করার কথা রয়েছে। এরপর ধাপে ধাপে দেশের অন্য সিটি, জেলা ও উপজেলা পর্যায়ে স্মার্টকার্ড দেবে সংস্থাটি।

গত ২ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এরপর ৩ অক্টোবর থেকে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র বিতরণে যায় ইসি।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)