শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮

Daily Pokkhokal
শনিবার, ২৫ জানুয়ারী ২০২০
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | ব্রেকিং নিউজ | শিক্ষা ও ক্যারিয়ার » অনলাইন কোডিং কোর্স চালু করেছে গুগল
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | ব্রেকিং নিউজ | শিক্ষা ও ক্যারিয়ার » অনলাইন কোডিং কোর্স চালু করেছে গুগল
৩৬৭ বার পঠিত
শনিবার, ২৫ জানুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অনলাইন কোডিং কোর্স চালু করেছে গুগল

---

পক্ষকাল সংবাদ-

যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি কোম্পানি গুগল ‘গুগল আইটি অটোমেশন উইথ পাইথন প্রফেশনাল সার্টিফিকেট’ নামে নতুন একটি কোর্স চালু করেছে। এটি ছয় মাসের প্রোগ্রাম যা চাকরি   প্রার্থীদের পাইথন এবং আইটি অটোমেশনবিষয়ক চাকরির দক্ষতা বৃদ্ধি করার জন্য ডিজাইন করা হয়েছে।

গুগলের প্রোডাক্ট লিড নেটালি ভ্যান ক্লিফ কনলি সম্প্রতি এক বিবৃতিতে জানান পাইথন এখন সর্বাধিক চাহিদা সম্পন্ন প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ। যুক্তরাষ্ট্রে ৭৫ হাজার এন্ট্রি-লেভেল জব-সহ ৫ লাখ ৩০ হাজারের বেশি চাকরির জন্য পাইথন দক্ষতার প্রয়োজন। এই নতুন সার্টিফিকেট কোর্সের সাহায্যে চাকরি প্রার্থীরা ছয় মাসের মধ্যে পাইথন এবং আইটি অটোমেশন শিখতে পারবে।

প্রোগ্রামটিতে একটি চূড়ান্ত প্রকল্প অন্তর্ভুক্ত রয়েছে যেখানে শিক্ষার্থীরা তাদের নতুন দক্ষতা সমস্যার সমাধান করতে ব্যবহার করবে। যেমন, অটোমেশন ব্যবহার করে একটি ওয়েব পরিষেবা তৈরি করতে পারবে।

সব ধরনের শিক্ষার্থী যেন এই আইটি প্রফেশনাল সার্টিফিকেট কোর্সে সুযোগ পেতে পারে তা নিশ্চিত করতে গুগল ডট ওআরজি গুডউইল, মেরিট আমেরিকা, পার স্কলারস এবং আপওয়ার্ডলি গ্লোবালের মতো অলাভজনক প্রতিষ্ঠানের জন্য ২ হাজার ৫০০ বৃত্তি দেবে। গত অক্টোবরে গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই এবং হোয়াইট হাউস উপদেষ্টা ইভানকা ট্রাম্প প্রযুক্তি দক্ষতা শেখাতে ২ লাখ ৫০ হাজার মার্কিনিকে প্রশিক্ষণের সুযোগ দেওয়ার জন্য একটি কর্মসূচি ঘোষণা করেছিলেন।

এই সময় পিচাই আরও উল্লেখ করেছিলেন, তথ্যপ্রযুক্তি  পেশাজীবীদের সার্টিফিকেট দেওয়ার জন্য গুগলের কর্মসূচি ২০২০ সালের মধ্যে ১০০ মার্কিন কমিউনিটি কলেজগুলোতে বিস্তৃত হবে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)