শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

Daily Pokkhokal
মঙ্গলবার, ৬ আগস্ট ২০১৯
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ » ভারতের বিপক্ষে পাকিস্তানের পরাজয়ের রহস্য ফাঁস
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ » ভারতের বিপক্ষে পাকিস্তানের পরাজয়ের রহস্য ফাঁস
২৮৮ বার পঠিত
মঙ্গলবার, ৬ আগস্ট ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভারতের বিপক্ষে পাকিস্তানের পরাজয়ের রহস্য ফাঁস

পক্ষকাল সংবাদ-

২০০৩ সালের বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের পরজায়ের রহস্য ফাঁস করলেন পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতার। সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ খ্যাত গতির দানব শোয়েব আখতার বলেন, ২০০৩ সালের বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ ছিল আমার ক্রিকেট কেরিয়ারের সবচেয়ে হতাশাজনক ম্যাচ। আমরা ২৭৩ রান করেও ওইদিন ভারতকে হারাতে পারিনি।

শোয়েব আখতার বলেন, আমাদের ইনিংসের শেষে ড্রেসিংরুমে সতীর্থদের বলেছিলাম, আমরা ৩০-৪০ রান কম করেছি। আমার কথা শুনে দলের বাকিরা চেঁচিয়ে উঠেছিল। সবাই বলেছিল, ২৭৩ রানও যদি জেতার জন্য যথেষ্ট না হয়, তাহলে কত রান দরকার। অনেকেই বলেছিল, আমরা ভারতকে আউট করে দিতে পারব। আমি জানতাম পিচ ব্যাটিং সহায়ক। দ্বিতীয় ইনিংসেও ব্যাটসম্যানরা সুবিধা পাবে।

ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার আরও বলেছেন, আমরা যখন বল করতে নেমেছিলাম, তখন আমার বাঁ পায়ে কোনো অনুভূতিই ছিল না। ঠিকমতো দৌঁড়াতে পারছিলাম না। শচীন টেন্ডুলকার আর বীরেন্দ্রর শেহবাগ শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছিল।

শোয়েব আখতার বোলিংয়ে মার খাচ্ছে দেখে অধিনায়ক ওয়াকার ইউনুস তাকে বোলিং আক্রমণ থেকে সরিয়ে নেন। পরে আবার যখন শোয়েবকে আক্রমণে আনেন ওয়াকার। তখন অবশ্য অনেক দেরি হয়ে গিয়েছিল। শোয়েবের একটা দুরন্ত গতির শর্ট বল খেলতে গিয়ে আউট হন শচীন। সেই ম্যাচের প্রসঙ্গ টেনে শোয়েব বলেন, আমি ক্যাপ্টেনকে বলেছিলাম শুরু থেকেই এভাবে আমি বল করতে পারতাম। আমার ফিটনেস ঠিক ছিল না। তাছাড়া অত্যন্ত দুর্বল নেতৃত্বের জন্য ম্যাচটা আমাদের হারতে হয়েছিল।



এ পাতার আরও খবর

চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত
ইউনিভার্সাল  রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া ইউনিভার্সাল রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া
প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে  বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন
বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল
চোখের জলে মেসির বিদায় চোখের জলে মেসির বিদায়
অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল
পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের
করোনা আক্রান্ত শচীন করোনা আক্রান্ত শচীন
কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা
আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)