শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
শনিবার, ১৭ সেপ্টেম্বর ২০১৬
প্রথম পাতা » জেলার খবর » বেনাপোল-পেট্রাপোল বন্দর পরিদর্শনে ভারতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার
প্রথম পাতা » জেলার খবর » বেনাপোল-পেট্রাপোল বন্দর পরিদর্শনে ভারতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার
২৪১ বার পঠিত
শনিবার, ১৭ সেপ্টেম্বর ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বেনাপোল-পেট্রাপোল বন্দর পরিদর্শনে ভারতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার

---

আমিনুর রহমান তুহিন।বেনা‌পোল: ভারতের সঙ্গে পণ্য আমদানি-রফতানি ও পাসপোর্টধারী যাত্রী যাতায়াত কার্যক্রম পরিদর্শনে ভারতের পেট্রোপোল ও যশোরের বেনাপোল চেকপোস্ট ও বন্দর পরিদর্শন করেছেন ভারতে নিযুক্ত বাংলাদেশী হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী।
শুক্রবার দুপুরের দিকে তিনি ভারতের পেট্রাপোল হয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করেন। এসময় হাইকমিশনারের বন্দর পরিদর্শন উপলক্ষে প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, বেনাপোল কাস্টম কমিশনার শওকাত আলি, পৌর মেয়র আশরাফুল আলম লিটন, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল জলিল, কাষ্টমসের যুগ্ন-কমিশনার মুস্তাফিজুর রহমান, ডেপুটি কমিশনার মারুফুর রহমান, নিতিশ বিশ্বাস, ভারত-বাংলাদেশ ল্যান্ডপোর্ট চেম্বার কর্মাসের সাব-কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান ও সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দ।  এর আগে তিনি পেট্রাপোল বন্দর ও কাস্টমস ইমিগ্রেশন পরিদর্শন করেন। এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন, পেট্রাপোল ল্যান্ড পোর্টের কাস্টমস সহকারী কমিশনার পুরান লামা, সিঅ্যান্ডএফ স্টাফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্রসহ  ইমিগ্রেশন ও কাস্টমসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।
দু’দেশের ব্যবসায়ীরা মনে করছেন, বাংলাদেশি হাই কমিশনারের পেট্রাপোল-বেনাপোল বন্দর পরিদর্শনে চলমান বিভিন্ন সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। বিশেষ করে আমদানি-রফতানি বাণিজ্যে জটিলতা ও ভারত ভ্রমনে পাসপোর্টযাত্রীদের দূর্ভোগ লাঘব হবে বলে জানান তারা।
পরিদর্শনকালে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে যাতায়াতকারী বাংলাদেশিদের সুবিধা-অসুবিধা নিয়ে কথা বলেন হাইকমিশনার। পরে তিনি ইমিগ্রেশন ও কাস্টমসের বিভিন্ন অফিস ঘুরে দেখেন।
এ সময় ভারতগামী এক বাংলাদেশি যাত্রী হাইকমিশনারকে জানান, তিনি সকাল ৬টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চেকপোস্ট নোম্যানসল্যান্ডে দাঁড়িয়ে আছেন। এখনও ভারতে ঢুকতে পারেননি। ভারতের পেট্রোপোল ইমিগ্রেশন কমকর্তারা ধীরগতিতে পাসপোর্টের কাজ করায় তিনিসহ হাজার হাজার যাত্রী এ ভোগান্তি পোহাচ্ছেন।
পরে হাইকমিশনার বেনাপোল কাস্টমস হাউজ অডিটরিয়ামে আমদানি-রফতানি বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত বন্দরের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা ও প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।



এ পাতার আরও খবর

নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা
জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু
মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান
সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা  ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক। সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক।
দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল
কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান   দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি
সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ
ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা! ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা!
লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস  মাছ ধরা নিষেধ লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস মাছ ধরা নিষেধ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)