শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
বুধবার, ২৭ এপ্রিল ২০১৬
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি » আসছে আরো কমিউনিটি রেডিও
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি » আসছে আরো কমিউনিটি রেডিও
২৫০ বার পঠিত
বুধবার, ২৭ এপ্রিল ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আসছে আরো কমিউনিটি রেডিও

---

পক্ষকাল প্রতিবেদকঃ সরকার জনগণের কন্ঠস্বরকে জোরদার করতে বেসরকারিখাতে আরো কমিউনিটি রেডিও চালু করবে বলে জাতিসংঘের সহকারি মহাসচিব হাওলিয়াঙ জু’কে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ‘প্রান্তিক জনগোষ্ঠীকে উন্নয়নের ধারায় সম্পৃক্ত করে টেকসই উন্নয়নের লক্ষ্যে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে’, বলেন মন্ত্রী।

চারদিনের বাংলাদেশ সফরে আসা এশীয়-প্রশান্ত অঞ্চলের পরিচালক জাতিসংঘের সহকারি মহাসচিব হাওলিয়াঙ জু এবং বাংলাদেশে ইউএনডিপি প্রধান ও জাতিসংঘের আবাসিক সমন্বয়ক রবার্ট ওয়াটকিনস মঙ্গলবার বিকেলে তথ্য মন্ত্রণালয়ে মন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

এসময় হাসানুল হক ইনু বাংলাদেশে গণমাধ্যমের অভূতপূর্ব বিকাশ এবং এ সংক্রান্ত আইন ও নীতি প্রণয়নে সরকারের আন্তরিকতার কথা তুলে ধরে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সামরিক-সাম্প্রদায়িকতার জঞ্জাল পরিস্কার করে রাজনীতি যেমন গণতন্ত্রের পথে হাঁটছে, তেমনি গণমাধ্যমের স্বাধীন বিকাশ ও প্রসারে নতুন দিগন্ত সূচিত হচ্ছে। অতীতে গণমাধ্যম ছিলো স্বৈর ও সাম্প্রদায়িক শাসকদের প্রতিপক্ষ, আর আজ গণমাধ্যম উন্নয়নের সহযাত্রী।’

হাওলিয়াঙ জু গণমাধ্যমের বিকাশের জন্য তথ্যমন্ত্রীকে অভিনন্দন জানান এবং প্রযোজ্য ক্ষেত্রে জাতিসংঘের সহযোগিতার আশ্বাস দেন। বাংলাদেশে ইউএনডিপি’র সহকারি কান্ট্রি ডিরেক্টর শায়লা খান এবং মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। সফরশেষে মঙ্গলবার রাতে হাওলিয়াঙ জু’র ফিরে যাবার কথা।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)