শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
বৃহস্পতিবার, ২৯ জানুয়ারী ২০১৫
প্রথম পাতা » অর্থনীতি » বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল ওয়াসেক আলী আর নেই
প্রথম পাতা » অর্থনীতি » বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল ওয়াসেক আলী আর নেই
২৩৬ বার পঠিত
বৃহস্পতিবার, ২৯ জানুয়ারী ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল ওয়াসেক আলী আর নেই

 ---

পক্ষকাল প্রতিবেদক: দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি ও দৈনিক আজকালের খবরের সম্পাদকমণ্ডলীর সভাপতি গোলাম মোস্তফা এবং ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান-এর পিতা মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও নাগেশ্বরীতে স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলনকারী এবং বিশিষ্ট সমাজ সেবক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ডা. আব্দুল ওয়াসেক আহমেদ আর নেই। গতকাল মঙ্গলবার (২৮ জানুয়ারি ২০১৫) সকাল ৯ টা ৪৫ মিনিটে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। মৃত্যুকালে তিনি ৫ ছেলে ও ৩ মেয়ে, নাতী-নাতনী এবং অসংখ্য গ্রনগ্রাহী রেখে গেছেন। পারিবারিক সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার বাদ যোহর নাগেশ্বরী ডিএম একাডেমী মাঠে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।
মরহুমের মৃত্যুতে দৈনিক আজকালের খবরের সকল সাংবাদিক কর্মকর্ত-কর্মচারীসহ দেশবন্ধু পরিবারের সকল কর্মকর্তা-কর্মচারী গভীরভাবে শোকাহত। মহান আল্লাহ তায়ালার দরবারে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন দেশবন্ধু পরিবারের সকল কর্মকর্তা-কর্মচারী ছাড়াও কুড়িগ্রাম জেলা ও নাগেশ্বরী উপজেলা আওয়ামী লীগ, জেলা ও নাগেশ্বরী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, বণিক সমিতি, নাগেশ্বরী প্রেসক্লাব, প্রতীক, শেকড়সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা।
নাগেশ্বরীতে স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলনকারী বীর মুক্তিযোদ্ধা ডা. আলহাজ্ব আব্দুল ওয়াসেক আলী আহমেদ শুধু মুক্তিযোদ্ধাই ছিলেন না । একজন দক্ষ সংগঠকও ছিলেন। তিনি ছিলেন আদর্শ শিক্ষক, বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, নাগেশ্বরী বণিক সমিতির উপদেষ্টা ও নাগেশ্বরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি। এছাড়া দেশবন্ধু গ্রুপের প্রধান উপদেষ্টা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের উপদেষ্টা, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। সাহিত্যাঙ্গনেও ছিল তার পদচারনা। তার অসংখ্য নিবন্ধ প্রকাশিত হয়েছে দেশের বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায়। স্থানীয় মুক্তিযুদ্ধের বীরত্ব গাঁথা নিয়ে তার লেখা দু’টি বই এ প্রজন্মকে জানাচ্ছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস। তার মৃত্যুতে শোকে মূহ্যমান গোটা কুড়িগ্রাম জেলা।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)