শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ » রাহীর বলে রোহিতের বিদায়
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ » রাহীর বলে রোহিতের বিদায়
২৯০ বার পঠিত
বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাহীর বলে রোহিতের বিদায়

---

পক্ষকাল সংবাদ-

রোহিত দ্রুত উইকেট হারালেনইন্দোর টেস্টে বাংলাদেশের ১৫০ রানের জবাবে ব্যাট করছে ভারত। ৮ ওভারে ১ উইকেটে ১৬ রান তাদের। ক্রিজে আছেন মায়াঙ্ক আগারওয়াল ও চেতেশ্বর পুজারা।

শুরুতে বড় উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে একটি ডাবল সেঞ্চুরি ও দুটি সেঞ্চুরি করা রোহিত শর্মাকে ফেরালেন আবু জায়েদ রাহী। ১৪ বলে ৬ রান করে উইকেটরক্ষক লিটন দাসকে ক্যাচ দেন ভারতীয় ওপেনার।

বাংলাদেশের প্রথম ইনিংস শেষ ১৫০ রানে

ইন্দোরে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। পুরো একদিন পার করতে ব্যর্থ হলেন ব্যাটসম্যানরা। চা বিরতির কিছুক্ষণ পর তারা প্রথম ইনিংসে গুটিয়ে গেছে ১৫০ রানে। শেষ ৫ ব্যাটসম্যান ফিরে গেছে ১০ রানের ব্যবধানে।

প্রথম সেশনে ১২ রানে দুই ওপেনার ইমরুল কায়েস (৬) ও সাদমান ইসলাম (৬) বিদায় নেওয়ার পর তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়েছিল বাংলাদেশ। মুমিনুল হকের সঙ্গে মোহাম্মদ মিঠুনের ব্যাটে স্বস্তি ফিরেছিল। ১১ ওভার ক্রিজ আঁকড়ে ছিলেন দুজনে, যদিও রান হয়েছিল মাত্র ১৯টি।

মিঠুনকে ১৩ রানে এলবিডাব্লিউ করে এই জুটি ভাঙেন মোহাম্মদ স্যামি। ৬৬ রানে ৩ উইকেট হারিয়ে লাঞ্চে যায় বাংলাদেশ। ৩ রানে জীবন পাওয়া মুশফিকুর রহিম প্রথম সেশন শেষ করেন মুমিনুলের সঙ্গে। স্লিপে বিরাট কোহলি ছেড়ে দেন ক্যাচ। দ্বিতীয় সেশনের শুরুতে আরও একবার জীবন পান এই ডানহাতি ব্যাটসম্যান। এবার ১৪ রানে আজিঙ্কা রাহানের হাত ফসকে বেঁচে যান মুশফিক।

অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে মুমিনুল হাফসেঞ্চুরি করতে ব্যর্থ হন। ৩৭ রানে তিনি রবিচন্দ্রন অশ্বিনের অফস্পিন বুঝতে না পেরে বোল্ড হন। মুশফিকের সঙ্গে তার জুটি ছিল ৬৮ রানের। ৭ রানে রাহানের হাতে জীবন পাওয়া মাহমুদউল্লাহ ইনিংস লম্বা করতে পারেননি। অশ্বিনের কাছে বোল্ড হন তিনি ১০ রানে।

দুইবার জীবন পাওয়া মুশফিকের ব্যাটে আশা খুঁজে পাচ্ছিল বাংলাদেশ। হাফসেঞ্চুরির পথে ছিলেন তিনি। কিন্তু দ্বিতীয় সেশন শেষ হওয়ার আগে স্যামির এক ছোট্ট ঝড়ে সফরকারীরা ভেঙে পড়ে। ভারতীয় ডানহাতি পেসারের কাছে টানা দুটি উইকেট হারায় বাংলাদেশ। মুশফিক ৪৩ রানে বোল্ড হন, পরের বলে মেহেদী হাসান মিরাজ এলবিডাব্লিউ হন শূন্য রানে।

৭ উইকেটে ১৪০ রানে চা বিরতিতে যাওয়া বাংলাদেশ ক্রিজে ফিরে প্রথম বলে লিটন দাসকে হারায়। ২১ রানে তিনি কোহলির ক্যাচ হন ইশান্ত শর্মার বলে। টানা ৩ বলে ৩ উইকেট হারানো বাংলাদেশকে টেনে তোলার দায়িত্ব নিতে পারেননি লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা।

রবীন্দ্র জাদেজার থ্রো থেকে ঋদ্ধিমান সাহার কাছে তাইজুল ইসলাম মাত্র ১ রানে রান আউট হন। ২ রানে উমেশ যাদবের বলে এবাদত হোসেন বোল্ড হলে শেষ হয় বাংলাদেশের প্রথম ইনিংস।

স্যামি সর্বোচ্চ ৩ উইকেট নেন ভারতের পক্ষে। দুটি করে পান অশ্বিন, উমেশ ও ইশান্ত।



এ পাতার আরও খবর

চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত
ইউনিভার্সাল  রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া ইউনিভার্সাল রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া
প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে  বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন
বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল
চোখের জলে মেসির বিদায় চোখের জলে মেসির বিদায়
অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল
পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের
করোনা আক্রান্ত শচীন করোনা আক্রান্ত শচীন
কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা
আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)