শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
বুধবার, ৩১ ডিসেম্বর ২০১৪
প্রথম পাতা » বিনোদন » নতুন বছরে স্টার সিনেপ্লেক্সের ছবি ‘পেঙগুইন্স অব মাদাগাস্কার’
প্রথম পাতা » বিনোদন » নতুন বছরে স্টার সিনেপ্লেক্সের ছবি ‘পেঙগুইন্স অব মাদাগাস্কার’
৫২৭ বার পঠিত
বুধবার, ৩১ ডিসেম্বর ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নতুন বছরে স্টার সিনেপ্লেক্সের ছবি ‘পেঙগুইন্স অব মাদাগাস্কার’

---পক্ষকাল প্রতিবেদক: নতুন বছরের শুরুতেই ঢাকায় মুক্তি পাচ্ছে অ্যানিমেটেড অ্যাকশন-কমেডিধর্মী ছবি ‘পেঙগুইন্স অব মাদাগাস্কার’। রাজধানীর স্টার সিনেপ্লেক্সে আগামী ২ জানুয়ারি ছবিটি মুক্তি পাচ্ছে।

ছবিটি মাদাগাস্কার সিরিজের সর্বশেষ মাদাগাস্কার থ্রি : ইউরোপস মোস্ট ওয়ান্টেড এর সিক্যুয়াল।

ড্রিমওয়ার্কস অ্যানিমেশনের জনপ্রিয় সিনেমা মাদাগাস্কার এর পেঙগুইনগুলোর কথা নিশ্চয়ই মনে আছে। সুপার স্মার্ট পেঙগুইনদের কাছে সবসময়ই সবকিছুর সমাধান থাকে। সেই পেঙগুইনগুলো আসলে কারা? তাদের এই দক্ষতার রহস্য কি? স্কিপার, কোয়ালস্কি, রিকো ও প্রাইভেট নামের এই চার পেঙগুইন প্রকৃত অর্থে দ্য নর্থ ওয়াইন্ড নামের একটি আন্ডারকভার সংস্থার গোয়েন্দা। তারা কীভাবে ড. অক্টাভিয়াস ব্রাইনের হাত থেকে পৃথিবীকে রক্ষা করে সেই কাহিনী নিয়েই ড্রিমওয়ার্কস নির্মাণ করেছে ‘পেঙগুইন্স অব মাদাগাস্কার’।

মাদাগাস্কারের বিরল আর অকুতোভয় চার পেঙগুইন- স্কিপার, কাওয়ালস্কি, রিকো আর প্রাইভেটের সামনে তাদের জীবনের সবচেয়ে বড় চ্যালেঞ্জ; এই চ্যালেঞ্জের নাম ড. অক্টাভিয়াস ব্রাইন নামের একটি অক্টোপাস। এই বিপথগামী বিজ্ঞানী শপথ করেছে তাদের প্রজাতিকে পৃথিবীর বুক থেকে নিশ্চিহ্ন না করে সে ক্ষান্ত হবে না। এই সময় তাদের পাশে এসে দাঁড়ায় নর্থ উইন্ড নামে এক গোপন সংগঠন আর তার নেতা হাস্কি জাতের মেরু কুকুর এজেন্ট ক্লাসিফাইড।

---এরপরেই শুরু হয় নতুন রোমাঞ্চ। পৃথিবী আর পেঙগুইনদের বাঁচাবার জন্য শুরু হয় এক নতুন অভিযান।

চমৎকার অ্যানিমেশন আর নির্মাণশৈলীর কারণে ছবিটি দর্শকদের মুগ্ধ করে। শিশু-কিশোরদের পাশপাশি সব বয়সী মানুষদের জন্যই দারুণ উপভোগ্য একটি ছবি হিসেবে এটি দৃষ্টি কেড়েছে সমালোচকদেরও।

এরিক ডারনেল ও সায়মন জে স্মিথের যৌথ পরিচালনায় সিনেমাটি যুক্তরাষ্ট্রে মুক্তি পায় গত ২৬ নভেম্বর। ১৩২ মিলিয়ন ডলার বাজেটের সিনেমাটি এখন পর্যন্ত আয় করেছে প্রায় ২৩০ মিলিয়ন মার্কিন ডলার।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)