শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

Daily Pokkhokal
সোমবার, ৩০ মে ২০১৬
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ | সম্পাদক বলছি » আইপিএল-এর সেরা উদীয়মান খেলোয়াড় মুস্তাফিজ
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ | সম্পাদক বলছি » আইপিএল-এর সেরা উদীয়মান খেলোয়াড় মুস্তাফিজ
২৪০ বার পঠিত
সোমবার, ৩০ মে ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আইপিএল-এর সেরা উদীয়মান খেলোয়াড় মুস্তাফিজ

ডেস্কঃ  ---ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হয়েছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। রবিবার বেঙ্গালুরুকে হারিয়ে আইপিএল চ্যাম্পিয়ন হয় হায়দরাবাদ। পুরস্কার বিতরণের সময় সেরা উদীয়মান খেলোয়াড় হিসেবে মুস্তাফিজের নাম ঘোষণা করেন রবি শাস্ত্রী।
আইপিএল-এর অফিসিয়াল ওয়েবসাইটে ভোটাভুটিতে ৮৩.২ শতাংশ ভোট পেয়েছেন মুস্তাফিজ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী যোজন যোজন দূরে। বেঙ্গালুরুর লোকেশ রাহুল পেয়েছেন ৬.৫ শতাংশ ভোট। মুম্বাই ইন্ডিয়ান্সের ক্রুনাল পান্ডিয়া ৩.৭ শতাংশ।
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নবম আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। অভিষেকের এক বছর পূর্ণ হওয়ার আগেই বিদেশি লিগে খেলার সুযোগ হয়েছে তার। আর এই সুযোগটা খুব ভালো ভাবেই কাজে লাগিয়েছেন মুস্তাফিজ। নিজের বোলিং দ্যুতি ছড়িয়ে পুরো ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।
কী স্লোয়ার! কী কাটার! কী ইয়র্কার! সবখানে যেন মুস্তাফিজ দিনে দিনে ছাড়িয়ে যাচ্ছেন সবাইকে। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রথম ম্যাচ থেকেই চমক দেখাতে থাকেন ফিজ। ২৬ রানে ২ উইকেট নিয়ে শুরু হয় তার আইপিএল মিশন।

আইপিএল-এ ১৭টি ম্যাচ খেলেছে মুস্তাফিজের সানরাইর্জেস হায়দরাবাদ। এরমধ্যে মুস্তাফিজ খেলেছেন ১৬টি ম্যাচ; যেখানে তার উইকেট সংখ্যা ১৭টি উইকেট। সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তিনি ৫ নম্বরে। ১৬ ম্যাচে ৬১ ওভার বল করেছেন ফিজ। রান দিয়েছেন ৪২১। ওভার প্রতি তার নেট রান রেট ৬.৯০। কমপক্ষে ২০ ওভার বোলিং করেছেন এমন বোলারদের মধ্যে তার চেয়ে কম ইকোনোমি রেট নেই আর কারও।



এ পাতার আরও খবর

চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত
ইউনিভার্সাল  রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া ইউনিভার্সাল রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া
প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে  বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন
বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল
চোখের জলে মেসির বিদায় চোখের জলে মেসির বিদায়
অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল
পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের
করোনা আক্রান্ত শচীন করোনা আক্রান্ত শচীন
কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা
আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)