শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
শনিবার, ২৭ ডিসেম্বর ২০১৪
প্রথম পাতা » জেলার খবর » কুষ্টিয়ায় তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত
প্রথম পাতা » জেলার খবর » কুষ্টিয়ায় তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত
২৭৬ বার পঠিত
শনিবার, ২৭ ডিসেম্বর ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কুষ্টিয়ায় তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত

---পক্ষকাল প্রতিনিধি:

কুষ্টিয়ায় ২দিন ধরে শৈত্যপ্রবাহ চলছে। ঘন কুয়াশা ও প্রচণ্ড শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। হাড় কাঁপানো শীত থেকে বাঁচতে আগুন জ্বালিয়ে গা গরম রাখার চেষ্টা করছেন শীতার্ত দরিদ্র মানুষ।
বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ঘন কুয়াশায় আচ্ছন্ন কুষ্টিয়ার জনজীবন অনেকটাই অচল হয়ে পড়েছে। সূর্যের আলো দেখা যায়নি শনিবার সকাল ১১টা পর্যন্ত। কুয়াশার কারণে যানবাহনগুলো লাইট জ্বালিয়ে ধীরে ধীরে চলছে। স্বল্প আয়ের মানুষজন কাজে যেতে পারছেন না শীতের কারণে। বিভিন্ন স্থানে খড়কুটো দিয়ে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন অনেকে।

চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, কুষ্টিয়ায় কোনো আবহাওয়া পর্যবেক্ষণ অফিস নেই। তাই সঠিকভাবে তাপমাত্রা বলা যাচ্ছে না। চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭.৫ ডিগ্রি সেলসিয়াস। এ হিসাবে কুষ্টিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি হতে পারে বলে ধারণা করেন তিনি।

এদিকে হাসপাতালগুলোয় বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা। তিন দিনে শুধু জেনারেল হাসপাতালেই ৭০ থেকে ৮০ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। এদের বেশিরভাগই শিশু।

ওই হাসপাতালের সহকারী পরিচালক ডা. আজিজুন নাহার জানান, ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও এখন পর্যন্ত কেউ মারা যায়নি। রোটা ভাইরাসে আক্রান্ত হয়েই শিশুরা ডায়রিয়ার শিকার হয়। তবে শীতকালে এ রোগীর সংখ্যা বাড়াটা অস্বাভাবিক নয় বলে জানান তিনি। এই রোগের বিস্তৃতি রোধে শিশুরা ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে তাদের খাবার স্যালাইন খাওয়ানোর পরামর্শ দিয়েছেন তিনি



এ পাতার আরও খবর

নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা
জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু
মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান
সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা  ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক। সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক।
দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল
কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান   দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি
সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ
ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা! ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা!
লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস  মাছ ধরা নিষেধ লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস মাছ ধরা নিষেধ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)