শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ » ঐতিহাসিক টেস্টে খেলবেন মোস্তাফিজ!
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ » ঐতিহাসিক টেস্টে খেলবেন মোস্তাফিজ!
২৯২ বার পঠিত
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঐতিহাসিক টেস্টে খেলবেন মোস্তাফিজ!

---

পক্ষকাল সংবাদ-

ছন্দে না থাকায় প্রথম টেস্টে মোস্তাফিজুর রহমানকে খেলায়নি বাংলাদেশ। তবে ইডেন গার্ডেন্সের গতিময় পিচ ও গোলাপি বল তার প্রত্যাবর্তনের মঞ্চ হতে পারে। সুযোগ পেলে গঙ্গার দিক থেকে ধেয়ে আসা হাওয়া এবং ঘাসে ভরা উইকেটের সুবিধা কাজে লাগাতে হবে তাকে। অন্যথায় ব্যর্থ হলে, এ ম্যাচেও বল হাতে ঝড় তুলতে না পারলে বাংলাদেশ ক্রিকেটে তার ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠবে।

এ লক্ষ্যে জোর কদমে প্রস্তুতি সেরেছেন মোস্তাফিজুর। বুধবার নেটে দীর্ঘক্ষণ ঘাম ঝরিয়েছেন তিনি। বেশ কয়েক ওভার বল করেছেন কাটার মাস্টার। অনুশীলন করেছেন আল-আমিন হোসেনও। নেটে ভয়ঙ্কর দেখিয়েছে তাকে। তার বিপক্ষে একাধিকবার পরাস্ত হন অধিনায়ক মুমিনুল হক। সমস্যায় পড়েন মুশফিকুর রহিমও। সূত্রের খবর, ঐতিহাসিক ম্যাচে ফিজের সঙ্গে আল আমিনকেও খেলানো হতে পারে। প্রথম টেস্টে খেলেননি তিনিও। তৃতীয় পেসার থাকবেন আবু জায়েদ রাহী।

ইন্দোর টেস্টে দুই পেসারের সঙ্গে দুজন স্পিনার খেলায় বাংলাদেশ। তিন দিনেই সেই টেস্ট ইনিংস ও ১৩০ রানে হারে তারা। দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০তে পিছিয়ে টাইগাররা। স্বভাবতই প্রশ্ন উঠেছে- দ্বিতীয় ও শেষ টেস্টেও কি দুই স্পিনারে ভরসা রাখবে বাংলাদেশ? না কি তিন পেসার, এক স্পিনার ও একজন অতিরিক্ত ব্যাটসম্যান নিয়ে খেলবেন মুমিনুলরা?

বাংলাদেশ স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি বলেন, দল নির্বাচনের দায়িত্ব হেড কোচ ও অধিনায়কের। তবে গোলাপি বলেও স্পিনাররা সাহায্য পেতে পারে। যেকোনো ম্যাচেই কোনো না কোনো সময় স্পিনারদের কাজে লাগে। দিনরাতের টেস্টেও তাদের এর বাইরে রাখা যাবে না।



এ পাতার আরও খবর

চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত
ইউনিভার্সাল  রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া ইউনিভার্সাল রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া
প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে  বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন
বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল
চোখের জলে মেসির বিদায় চোখের জলে মেসির বিদায়
অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল
পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের
করোনা আক্রান্ত শচীন করোনা আক্রান্ত শচীন
কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা
আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)