শিরোনাম:
ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
সোমবার, ১২ জানুয়ারী ২০১৫
প্রথম পাতা » বিনোদন » মুন্সীগঞ্জে চির নিদ্রায় শায়িত হলেন চাষী নজরুল
প্রথম পাতা » বিনোদন » মুন্সীগঞ্জে চির নিদ্রায় শায়িত হলেন চাষী নজরুল
২৬৭ বার পঠিত
সোমবার, ১২ জানুয়ারী ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মুন্সীগঞ্জে চির নিদ্রায় শায়িত হলেন চাষী নজরুল

---পক্ষকাল প্রতিনিধি, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার সমষপুর গ্রামের বাড়িতে সোমবার (১২ জানুয়ারি) বিকেলে প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক প্রয়াত চাষী নজরুল ইসলামের পঞ্চম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

স্থানীয় একটি বিদ্যালয় মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে তার লাশ নিয়ে যাওয়া হয় সমষপুর সামাজিক কবরস্থানে। সেখানে সম্পন্ন হয়েছে দাফনের কাজ।

চাষী নজরুল ইসলাম রবিবার ভোর ৬টার দিকে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। রবিবার সকাল ১০টার দিকে তার লাশ রাজধানীর কমলাপুরে ৯ নম্বর জসীমউদদীন রোডে নিজ বাসভবনে নেওয়া হয়। এরপর দুপুরে কমলাপুর বড় মসজিদ ও ব্রাদার্স ইউনিয়ন মাঠে দুটি জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। দুপুর ১টার পর বারডেমের হিমঘরে নিয়ে লাশ রাখা হয়।

গুণী নির্মাতা ও একুশে পদকপ্রাপ্ত চলচ্চিত্রকার ও মুক্তিযোদ্ধা চাষী নজরুল ইসলামের লাশ সোমবার সকাল সাড়ে ১০টায় বারডেম হাসপাতালের হিমঘর থেকে বিএফডিসিতে নিয়ে যাওয়া হয়। সেখানে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর এফডিসিতেই তৃতীয় বারের মতো জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এরপর বাদ জোহর আরও একটি জানাজার নামাজ অনুষ্ঠিত হয় বায়তুল মোকাররম মসজিদে।

না ফেরার দেশে চলে গেলেন এই গুনি নির্মাতা। তিনি চলে গেলেন কিন্ত রেখে গেলেন তার শিল্প কর্ম। এ সব শিল্পকর্মের মধ্য দিয়ে তিনি বেঁচে থাকবেন যুগযুগ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)