শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
রবিবার, ২৪ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ » লজ্জায় ডুবল টাইগাররা, ইনিংস ব্যবধানে পরাজয়
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ » লজ্জায় ডুবল টাইগাররা, ইনিংস ব্যবধানে পরাজয়
২৯৩ বার পঠিত
রবিবার, ২৪ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

লজ্জায় ডুবল টাইগাররা, ইনিংস ব্যবধানে পরাজয়

---

পক্ষকাল সংবাদ-

ভারতের থেকে ৮৯ রানে পিছিয়ে থেকে ৬ উইকেটে ১৫২ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল বাংলাদেশ। সেই স্কোর নিয়েই আজ তৃতীয় দিনে আবার ব্যাটিংয়ে নামে টাইগাররা। এই ম্যাচ হার একরকম প্রায় নিশ্চিত হলেও টাইগার ব্যাটসম্যানদের আজ একমাত্র লক্ষ্য ছিল ইনিংস ব্যবধানে হার এড়ানো। যদিও সেটার জন্যও প্রয়োজন ছিল ৮৯ রান। তৃতীয় দিনে আরেক প্রান্তে থাকা মুশফিকুর রহীমের সঙ্গে আজ নামেন পেসার এবাদত হোসেন। কিন্তু ভারতীয় পেসারদের মোকাবিলা করা কি সহজ কথা! তৃতীয় দিনের কেবল ৯ বল না হতেই উইকেট দিয়ে ফিরলেন এবাদত। টাইগারদের তৃতীয় দিনের শুরুতেই ৩৫তম ওভারের প্রথম বলে ব্যক্তিগত শূন্য রানে এবাদতকে ফেরান উমেষ যাদব।

ইনিংসসহ হার এড়াতে টাইগারদের একমাত্র ভরসা ছিল অভিজ্ঞ মুশফিকুর রহীম। তবে ব্যক্তিগত ৭৪ রানে উমেষ যাদবের বলে হাওয়ায় বল তুলে দেন মুশি। আর তা তালুবন্দি করতে ভুল করেননি রবীন্দ্র যাদেজা। দলীয় ১৮৪ রানে ফিরে যান মুশি। মুশফিকের পর আল আমিন বিদায় নিলে দলীয় ১৯৫ রানে থামে বাংলাদেশের ইনিংস।

এর আগে গতকাল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৩ রানেই ৪ উইকেট হারিয়ে দ্বিতীয় দিনেই টেস্ট হারের শঙ্কায় পড়ে বাংলাদেশ। তবে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ ৬৯ রানের জুটি গড়ে সে লজ্জা থেকে রক্ষা করেন। ৩৯ রান করে রিটায়ার্ড হার্ড হয়ে মাহমুদউল্লাহ মাঠ ছাড়লে মিরাজকে নিয়ে আবারও ৫১ রান যোগ করেন মুশফিক। তবে দিনের শেষ দিকে মিরাজ ও তাইজুল ফিরে গেলে ৬ উইকেটে ১৫২ রান নিয়ে দিনশেষ করে বাংলাদেশ।



এ পাতার আরও খবর

চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত
ইউনিভার্সাল  রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া ইউনিভার্সাল রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া
প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে  বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন
বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল
চোখের জলে মেসির বিদায় চোখের জলে মেসির বিদায়
অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল
পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের
করোনা আক্রান্ত শচীন করোনা আক্রান্ত শচীন
কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা
আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)