শিরোনাম:
ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
রবিবার, ২৮ ডিসেম্বর ২০১৪
প্রথম পাতা » বিনোদন » জমকালো আয়োজনে বাচসাস পুরস্কার প্রদান
প্রথম পাতা » বিনোদন » জমকালো আয়োজনে বাচসাস পুরস্কার প্রদান
৩৮৬ বার পঠিত
রবিবার, ২৮ ডিসেম্বর ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জমকালো আয়োজনে বাচসাস পুরস্কার প্রদান

---
বিনোদন প্রতিবেদক: জমকালো আয়োজনে প্রদান করা হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) পুরস্কার। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) কড়ইতলার উন্মুক্ত মঞ্চে গত ২৭ ডিসেম্বর, শনিবার এ পুরস্কার দেওয়া হয়।

২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত চলচ্চিত্রের বিভিন্ন শাখায় মোট ১৭টি ক্যাটাগরিতে ৫ বছরের পুরস্কার প্রদান করা হয়েছে।

এবছর আজীবন সম্মাননা পায় বাংলাদেশের চলচ্চিত্রের কালজয়ী জুটি রাজ্জাক-কবরী। তাদের হাতে এ পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

এছাড়াও চলচ্চিত্র পরিচালক শহীদুল ইসলাম খোকন ও চাষী নজরুল ইসলামকে দেওয়া হয় বিশেষ সম্মাননা পুরস্কার।

এতে ২০০৯ সালে শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়- প্রিয়তমেষু, শ্রেষ্ঠ পরিচালক মোরশেদুল ইসলাম (প্রিয়তমেষু), শ্রেষ্ঠ কাহিনীকার হুমায়ূন আহমেদ (প্রিয়তমেষু), যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেতা ফেরদৌস (গঙ্গাযাত্রা) ও চঞ্চল চৌধুরী (মনপুরা) এবং শ্রেষ্ঠ অভিনেত্রী পপি (গঙ্গাযাত্রা)।

২০১০ সালের শ্রেষ্ঠ চলচ্চিত্র গহীনে শব্দ, শ্রেষ্ঠ পরিচালক খালিদ মাহমুদ মিঠু (গহীনে শব্দ), শ্রেষ্ঠ কাহিনীকার ফরিদুর রেজা সাগর ও খালিদ মাহমুদ মিঠু (গহীনে শব্দ), শ্রেষ্ঠ অভিনেতা শাকিব খান (ভালোবাসলেই ঘর বাঁধা যায় না) ও শ্রেষ্ঠ অভিনেত্রী মৌসুমী (গোলাপী এখন বিলাতে)।

---

২০১১ সালের শ্রেষ্ঠ চলচ্চিত্র গেরিলা, শ্রেষ্ঠ পরিচালক নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু (গেরিলা), শ্রেষ্ঠ কাহিনীকার সৈয়দ শামসুল হক (গেরিলা), শ্রেষ্ঠ অভিনেতা আমিন খান (গরিবের মন অনেক বড়) ও শ্রেষ্ঠ অভিনেত্রী জয়া আহসান (গেরিলা)।

২০১২ সালের শ্রেষ্ঠ চলচ্চিত্র রানওয়ে, শ্রেষ্ঠ পরিচালক প্রয়াত তারেক মাসুদ (রানওয়ে), শ্রেষ্ঠ কাহিনীকার রেদওয়ান রনি (চোরাবালি), শ্রেষ্ঠ অভিনেতা মাসুদ আখন্দ (পিতা) ও শ্রেষ্ঠ অভিনেত্রী ববিতা (খোদার পরে মা)।

২০১৩ সালের শ্রেষ্ঠ চলচ্চিত্র মৃত্তিকা মায়া, শ্রেষ্ঠ পরিচালক গাজী রাকায়েত (মৃত্তিকা মায়া), শ্রেষ্ঠ কাহিনীকার গাজী রাকায়েত (মৃত্তিকা মায়া), শ্রেষ্ঠ অভিনেতা তিতাস জিয়া (মৃত্তিকা মায়া) এবং যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেত্রী অপু বিশ্বাস (মাই নেম ইজ খান) ও মাহিয়া মাহি (ভালোবাসা আজকাল)।

সংগঠনটির সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ইকবাল করিম নিশান ও জুরি বোর্ডেও চেয়ারম্যান চিন্ময় মুৎসুদ্দি।

জমকালো এই আয়োজনে উপস্থিত ছিলেন- নায়করাজ রাজ্জাক, কবরী, শাকিব খান, আমিন খান, মৌসুমী, অপু বিশ্বাস, ফজলুর রহমান বাবু, সিমলা, সম্রাট, চঞ্চল চৌধুরী প্রমুখ। পুরস্কার প্রদানের ফাঁকে ফাঁকে চলে নাচ-গানসহ বিভিন্ন পরিবেশনা।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)