শিরোনাম:
ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
সোমবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৫
প্রথম পাতা » বিনোদন » বাংলাদেশের শিল্পীরাও যাবে গ্র্যামি অ্যাওয়ার্ডস এ
প্রথম পাতা » বিনোদন » বাংলাদেশের শিল্পীরাও যাবে গ্র্যামি অ্যাওয়ার্ডস এ
২৪৮ বার পঠিত
সোমবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশের শিল্পীরাও যাবে গ্র্যামি অ্যাওয়ার্ডস এ

---পক্ষকাল বিনোদন: বাংলাদেশের সঙ্গীতশিল্পীরাও এখন থেকে অংশগ্রহণ করতে পারবেন গ্র্যামি অ্যাওয়ার্ডস এর বিখ্যাত সঙ্গীত আসরে। সেখানে বিশ্বখ্যাত সঙ্গীতশিল্পীদের পাশাপাশি অংশ নেবেন তারা।

সূত্রে জানা যায়, সম্প্রিত যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস, ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত হয় গ্র্যামি অ্যাওয়ার্ডসের ৫৭তম আসর। ন্যাশনাল রেকর্ডিং একাডেমি (এনআরএ) আয়োজিত এই অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে এবারই প্রথম বাংলাদেশ থেকে অনুষ্ঠানে অংশগ্রহণ করে ‘কাইনেটিক মিউজিক’।

গত ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ৫৭তম গ্র্যামি অ্যাওয়ার্ডস এর এ আসরে কাইনেটিকের পক্ষে অংশগ্রহণ করেন প্রতিষ্ঠানটির ম্যানেজিং পার্টনার শারাফ নাযার সহ তিনজন প্রতিনিধি।

---এই বিষয়ে জানা যায়, গ্র্যামিতে আগামী বছর থেকে বাংলাদেশের একজন করে শিল্পীও অংশ নেবেন। বাংলাদেশের শিল্পীদের এখন থেকে প্রতিযোগিতায় গানও পাঠানো যাবে। তবে এতে কিছু শর্ত রয়েছে।

এ প্রসঙ্গে শারাফ নাযার বলেন, ‘কাইনেটিক মিউজিক আন্তর্জাতিক মানের একটি মিউজিক প্ল্যাটফর্ম। আমরা চেষ্টা করছি বাংলাদেশের মিউজিককে আন্তর্জাতিক অঙ্গনে পরিচিত এবং প্রতিষ্ঠিত করতে। সেই প্রচেষ্টারই একটি ধাপ গ্র্যামিতে অংশগ্রহণ। ইতিমধ্যেই গ্র্যামির সদস্যপদ পেয়েছি। এরই মধ্যে দেশের খ্যাতিমান শিল্পীদের গান অনলাইনের মাধ্যমে আমরা সারা বিশ্বের শ্রোতাদের সামনে তুলে ধরছি। এখন থেকে প্রতিবছর গ্র্যামি অনুষ্ঠানে অংশগ্রহণের আমন্ত্রণ পাবে কাইনেটিক মিউজিক।’

---শুধু তাই নয়, প্রতিবছর এই অনুষ্ঠানে বাংলাদেশের একজন শিল্পীকে নিয়ে যাবে এ প্রতিষ্ঠানটি। এমনকি, বাংলাদেশের কোনো শিল্পী ইংরেজিতে গান করলে সেই গান কাইনেটিকের মাধ্যমে গ্র্যামির মূল প্রতিযোগিতায় পাঠানোর ব্যবস্থা করা হবে বলেও জানা যায়।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)