শিরোনাম:
ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Daily Pokkhokal
শনিবার, ১৪ ফেব্রুয়ারী ২০১৫
প্রথম পাতা » জেলার খবর » লক্ষীপুরে বাসে ককটেল নিক্ষেপ ও বন্দুকযুদ্ধ
প্রথম পাতা » জেলার খবর » লক্ষীপুরে বাসে ককটেল নিক্ষেপ ও বন্দুকযুদ্ধ
২৮২ বার পঠিত
শনিবার, ১৪ ফেব্রুয়ারী ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

লক্ষীপুরে বাসে ককটেল নিক্ষেপ ও বন্দুকযুদ্ধ

---মোঃ রুবেল হোসেন, লক্ষীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে যাত্রীবাহী বাসে ককটেল হামলায় আলাউদ্দিন (৪০) নামে একজনসহ তিন বাসযাত্রী আহত হয়েছেন।

এদের মধ্যে গুরুতর আহত আলাউদ্দিনকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার রাত সোয়া ৮টার দিকে ঢাকা-লক্ষীপুর সড়কের জকসিন পশ্চিম বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আহত আলাউদ্দিন জেলার কমলনগর উপজেলার চরমার্টিন এলাকার লোকমান হোসেনের পুত্র। তিনি পেশায় একজন শ্রমিক। এ ঘটনায় আরও অজ্ঞাত দুই যাত্রী কিছুটা আহত হয়েছে বলে জানান তিনি।

সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎস্যক ডাঃ জয়নাল আবেদীন জানান, আলাউদ্দিনের মুখমন্ডলে কাঁচের আঘাত রয়েছে। এতে তার অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে।

আহত আলাউদ্দিন জানান, তিনি নোয়াখালীর চৌমুহনী থেকে ‘আনন্দ পরিবহন’ নামে একটি যাত্রীবাহি বাসে করে লক্ষ্মীপুরের উদ্দেশ্যে যাত্রা করেছিলেন। পথিমধ্যে জকসিন বাজার অতিক্রম করার পর দুর্বৃত্তরা বাসটিকে লক্ষ্য করে একটি ককটেল নিক্ষেপ করে। এতে তিনি গুরুতর আহতসহ আরও দুইজন আহত হন। পরে বাস চালক তাকে জকসিন আশা ফিলিং স্টেশনের সামনে নামিয়ে দিলে স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করান।

জেলা সহকারী পুলিশ সুপার (এএসপি-সার্কেল) মো. নাসিম মিয়া জানান, দুর্বৃত্তরা বাসে ইট পাটকেল নিক্ষেপ করেছে। এটি ককটেল নয় বলে দাবি করেছেন তিনি।

* লক্ষীপুরে পুলিশ-সন্ত্রাসী ‘বন্দুকযুদ্ধ’, গুলিবিদ্ধ ৩:

লক্ষীপুরে পুলিশ সঙ্গে সন্ত্রাসীদের ‘বন্দুকযুদ্ধে’ ৩ জন গুলিবিদ্ধ হয়েছে। এ সময় আহত হয়েছে আরও ৪ পুলিশ সদস্য। গুলিবিদ্ধদের জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত, বৃহস্পতিবার রাত ১২ টার দিকে সদর উপজেলার চন্দ্রগঞ্জ-চাটখিল সড়কের ২ নম্বর ব্রীজ এলাকায় ঘটনা ঘটেছে। সন্ত্রাসীদের কাছ থেকে একটি এলজি উদ্ধার করা হয়েছে।

গুলিবিদ্ধ আহতরা হলেন, নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলার আমিষাপাড়া ইউনিয়নের জাফরের পুত্র মো. শাহেদ (২৪), একই এলাকার আবু তাহেরের পুত্র ইমন হোসেন (২৫) ও আবুল খায়েরের পুত্র মো. সোহেল (২৪)। আহত পুলিশ সদস্যদের নাম জানা যায়নি।

জেলা সহকারী পুলিশ সুপার (এএসপি-সদর) মো. জুনায়েদ কাউসার জানান, রাতে ওই সড়কে পুলিশ টহল দিচ্ছিলো। হঠাৎ পুলিশকে লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলিবর্ষণ শুরু করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে তিন সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়। এ সময় তাদের কাছ থেকে ১টি এলজি, ১টি পাইপগান ও চারটি তাজা গুলি উদ্ধার করা হয় বলে জানান তিনি।---

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির জানান, বন্দুকযুদ্ধের সময় তাদের ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। গুলিবিদ্ধরা সকলে র‌্যাবের বন্দুকযুদ্ধে নিহত শীর্ষ সন্ত্রাসী জিসান বাহিনীর সদস্য।

এদিকে লক্ষীপুরে ‘সিরাজ মেম্বার’ নামে এক ইউপি সদস্য অবৈধভাবে রহমত খালি থেকে বালু উত্তোলন করে নিজ ব্যক্তিগত কাজে ব্যবহার করছে বলে স্থানীয় সূত্রে জানা যায়।

শুক্রবার বিকেলে স্বরজমিনে গিয়ে দেখা যায় সদর উপজেলার ২১ নং টুমচর ইউনিয়নের পূর্ব কালির চর এলাকায় স্থানীয় ইউপি মেম্বার ‘সিরাজ উদ্দিন’ কয়েকদিন যাবত অবৈধভাবে রহমত খালি খাল থেকে বালু উত্তোলন করে। এ বিষয়ে বালুর মিশিনের মালিক ‘কামাল হোসেনর’ সাথে কথা হলে তিনি জানান ৪ দিন যাবৎ মেম্বারের নির্দেশে আমি বালু উত্তোলন করি।

তিনি আরো জানান, এ ভাবে আরো অনেকে একই স্থান থেকে একের পর এক বালু  উত্তোলন করে আসছে। ইউপি সদস্য সিরাজ উদ্দিনের মুঠো ফোনে অনেকবার কল দিলেও  তার মুঠোফন সংযোগ বিচ্ছিন্ন ছিল।

এ বিষয়ে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আজিজুর রহমান এর সাথে কথা হলে তিনি জানান বিষয়টি আমি অবগত তবে বিষয়টি সত্য হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



এ পাতার আরও খবর

নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা
জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু
মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান
সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা  ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক। সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক।
দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল
কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান   দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি
সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ
ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা! ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা!
লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস  মাছ ধরা নিষেধ লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস মাছ ধরা নিষেধ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)