শিরোনাম:
ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
শনিবার, ১৪ ফেব্রুয়ারী ২০১৫
প্রথম পাতা » খেলাধুলা » ব্যাক ফুটে শ্রীলঙ্কা
প্রথম পাতা » খেলাধুলা » ব্যাক ফুটে শ্রীলঙ্কা
৩৭৪ বার পঠিত
শনিবার, ১৪ ফেব্রুয়ারী ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ব্যাক ফুটে শ্রীলঙ্কা

---
ওয়েভ ডেস্ক : নিউজিল্যান্ডের ৩৩১ রানের বড় সংগ্রহের বিপরীতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে শ্রীলঙ্কা। অ্যাঞ্জোলো ম্যাথুসেরে দল আশ্রয় নিয়েছে ব্যাক ফুটে। ২৫ ওভার শেষে লঙ্কানদের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১৩৬ রান। ইতোমধ্যে আউট হয়ে সাজঘরে ফিরেছেন ওপেনার তিলকরত্নে দিলশান, অপর ওপেনার লাহিরু থিরিমানে এবং দুই অভিজ্ঞ ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনে। অবশ্য আউট হওয়ার আগে ওয়ানডে ক্যারিয়ারে একাদশতম হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন থিরিমানে, করেছেন ৬৫ রান। মাহেলা আউট হয়েছেন কোনো রান না করেই। সাঙ্গাকার ব্যাট থেকে এসেছে ৩৯ রান। আর দিলশান করেছেন ২৪ রান। ক্রিজে রয়েছেন দিমাথ করুনারত্নে ও অধিনায়ক ম্যাথুস। নিউজিল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরি ও পেসার ট্রেন্ট বৌল্ট।

এর আগে ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরির মালিক কোরে অ্যান্ডারসনের ঝড়ো ব্যাটিং দিয়েই শুরু হয়েছে বিশ্বকাপ ক্রিকেটের একাদশতম আসরের যাত্রা। শনিবার আসরের উদ্বোধনী ম্যাচে ৪৫ বলে ৭৫ রানের মারকুটে ইনিংস খেলেছেন অ্যান্ডারসন। নির্ধারিত ৫০ ওভারে যা শ্রীলঙ্কার বিপক্ষে নিউজিল্যান্ডকে ৩৩১ রানের বড় সংগ্রহ দাঁড় করাতে সাহায্য করেছে। অবশ্য ম্যাচে দলকে দুরন্ত সূচনাই দিয়েছেন নিউজিল্যান্ডের ওপেনাররা। শতরানের জুটি গড়েছেন দুই কিউই ওপেনার মার্টিন গাপ্তিল ও অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককুলাম। এই দুই ব্যাটসম্যান ১১১ রানের জুটি গড়েছেন। লঙ্কান বোলারদের বেধড়ক পিটিয়ে ১৫.৫ ওভারে নিউজিল্যান্ডের প্রথম উইকেট হিসেবে আউট হয়েছেন অধিনায়ক ম্যাককুলাম। রঙ্গনা হেরাথের বলে আউট হওয়ার আগে তিনি করেছেন ৪৯ বলে ৬৫ রান। অপর ওপেনার গাপ্তিল ৬২ বলে ৪৯ রান করেছেন। এ ছাড়া কেইন উইলিয়ামসন ৬৫ বলে ৫৭ রান করেছেন। শেষ অবদি তাই ৬ উইকেট হারিয়ে শ্রীলঙ্কাকে ৩৩২ রানের বড় টার্গেট ছুঁড়ে দিতে পেরেছে স্বাগতিক দলটি।

শ্রীলঙ্কার পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন সুরঙ্গা লাকমল ও জিবন মেন্ডিস। এ ছাড়া ১টি করে উইকেট নিয়েছেন রঙ্গনা হেরাথ ও নোয়ান কুলাসেকারা।

ভোরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি বিড়ম্বনা তৈরি হলেও নির্দিষ্ট সময়েই শুরু হয়েছেন বিশ্বকাপ উদ্বোধনী ম্যাচটি। ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। যদিও তার এই সিদ্ধান্ত সঠিক হয়নি বলেই আপাতত প্রমাণ করে দিয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। শনিবার ভোর ৪টায় শুরু হওয়া এই ম্যাচটির ভেন্যু ক্রাইস্টচার্চের হ্যাগলে ওভাল স্টেডিয়াম।



এ পাতার আরও খবর

চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত
ইউনিভার্সাল  রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া ইউনিভার্সাল রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া
প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে  বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন
বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল
চোখের জলে মেসির বিদায় চোখের জলে মেসির বিদায়
অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল
পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের
করোনা আক্রান্ত শচীন করোনা আক্রান্ত শচীন
কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা
আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)