শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
বুধবার, ২১ জানুয়ারী ২০১৫
প্রথম পাতা » অর্থনীতি » অবরোধে ধ্বংস হচ্ছে পরিবহন খাত, ক্ষুব্ধ মালিকরা
প্রথম পাতা » অর্থনীতি » অবরোধে ধ্বংস হচ্ছে পরিবহন খাত, ক্ষুব্ধ মালিকরা
২৯৬ বার পঠিত
বুধবার, ২১ জানুয়ারী ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অবরোধে ধ্বংস হচ্ছে পরিবহন খাত, ক্ষুব্ধ মালিকরা

---পক্ষকাল প্রতিবেদক : চলমান সংকটে ধ্বংস হয়ে যাচ্ছে পরিবহন খাত। পুঁজি হারিয়ে পথে বসছেন মালিকরা। গাড়ি চলাচল বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়ছেন পরিবহন শ্রমিকরা। এ নিয়ে সরকারের ওপর ক্ষুব্ধ বিভিন্ন পরিবহন মালিক সমিতি।

বিজিবি, র‌্যাব ও পুলিশ পাহারায় গাড়ি চলাচল হচ্ছে বলে দাবি করা হলেও স্টেশন ত্যাগের পর এক কিলোমিটার পর্যন্তই বিজিবি ও র‌্যাব পাহারা দিচ্ছে। এরপর ঝুঁকি নিয়ে যানবাহন চালাচ্ছেন পরিবহন শ্রমিকরা।

চালকরা জানিয়েছেন, গত ১৫ দিনে প্রায় ৩০০-এর বেশি বাস, ট্রাক ও কাভার্ড ভ্যানে আগুন দেওয়া হয়েছে। একই সময়ে ভাংচুর হয়েছে প্রায় এক হাজার পরিবহন। পরিবহন মালিকরা বলেছেন, শিগগিরই এর সমাধান না হলে পরিবহন খাত অর্থনৈতিকভাবে পঙ্গু হয়ে যবে। একই সঙ্গে তারা ব্যাংকঋণ মওকুফের জন্য সরকারের প্রতি দাবি জানান।

বাস মালিক সমিতির নেতা খন্দকার এনায়েতুল্লাহ জানিয়েছেন, অবরোধে প্রায় ১১৫টি বাস ভস্মীভূত হয়েছে এবং এ সময়ে প্রায় ৫০০ বাস ভাংচুর করা হয়েছে। মঙ্গলবার পর্যন্ত তাদের প্রায় ৩৫ কোটি টাকার মতো ক্ষতি হয়েছে বলে জানান তিনি। মালিক সমিতির নেতারা পরিবহন সেক্টরকে অবরোধের আওতামুক্ত রাখতে ২০-দলীয় জোটের প্রতি আহবান জানান।

বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক রুস্তম আলী খান জানান, এ পর্যন্ত তাদের ১৫০-এরও বেশি কাভার্ড ভ্যান পুড়িয়ে দিয়েছে পিকেটাররা। এ সময়ে সারা দেশে তাদের ৫০০ থেকে ৬০০ ট্রাক ও কাভার্ড ভ্যান ভাংচুর করা হয়েছে। তাদের সেক্টরটি অর্থনৈতিকভাবে মারাত্মক ক্ষতির সম্মুখীন হচ্ছে। তিনি সরকার ও বিরোধী দলীয় জোটের কাছে রাজনীতিমুক্ত আস্থাশীল পরিবহন ব্যবস্থা গড়ে তোলার আহবান জানান।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)