শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮

Daily Pokkhokal
বৃহস্পতিবার, ১৪ অক্টোবর ২০২১
প্রথম পাতা » খেলাধুলা » বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল
প্রথম পাতা » খেলাধুলা » বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল
১২ বার পঠিত
বৃহস্পতিবার, ১৪ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল

---
লাতিন অঞ্চলের ম্যাচে শুক্রবার (১৫ অক্টোবর) সকালে উরুগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল। কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিতে মরিয়া সেলেসাওরা। অন্যদিকে আর্জেন্টিনার বিপক্ষে হারে কিছুটা ব্যাকফুটে লা সেলেস্তা বাহিনী। যে কোনো মূল্যে ছন্দে ফিরতে চায় তারা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৬টায়।

বিশ্বকাপের বাছাইয়ে বরাবরই দুর্দান্ত ব্রাজিলিয়ানরা। লাতিন অঞ্চল থেকে কখনোই তেমন কোনো সমস্যায় পড়তে হয়নি সেলেসাওদের।
এবারও হয়নি তার ব্যতিক্রম। ১০ ম্যাচের ৯টিতেই জয় আছে তিতে বাহিনীর। শেষ ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ড্র ছাড়া নেই কোনো তিক্ত অভিজ্ঞতা। তবে সে ম্যাচে পা না হড়কালে, উরুগুয়ের বিপক্ষে জিতলেই, কাতারের টিকিট পেয়ে যেত পেন্টা চ্যাম্পিয়নরা।
এখন আর আপাতত কি হতে পারত, তা নিয়ে ভাবছে না ব্রাজিল। উরুগুয়ের বিপক্ষে অতীতের ভুল শুধরে নতুন শুরু করতে চায় তারা। তবে ইনজুরি চিন্তায় ফেলেছে তিতে’কে। ক্যাসিমিরোর পর এবার ছিটকে গেছেন এডার মিলিতাও। দলে পরিবর্তন আসতে পারে বেশ কয়েকটা। জেসুস, বারবোসাদের বাজে ফর্মের কারণে সুযোগ আসতে পারে ডাগ আউটের কারোর।
ব্রাজিল মিডফিল্ডার ফ্যাবিনহো বলেন, ‌’ম্যাচটা সহজ হবে না। কলম্বিয়ার সঙ্গে যে ভুলগুলো করেছি, তার পুনরাবৃত্তি হলে এখানে হারতে হবে। ওরা আর্জেন্টিনার সঙ্গে ভালো খেলতে পারেনি, তাই এ ম্যাচে যে কোনো মূল্যে জিততে চাইবে। এটা আবার আমাদের জন্য পজিটিভ। কারণ দু‌’দলই অ্যাটাকিং খেললে গোলের সুযোগ বাড়বে।‌’

এদিকে আত্মবিশ্বাসের জায়গায় কিছুটা ব্যাকফুটে লা সেলেস্তারা। আর্জেন্টিনার বিপক্ষে বড় হার নাড়িয়ে দিয়ে গেছে অস্কার তাবারেজকে। শিষ্যদের নিয়ে তাই নতুন করে ভাবতে হচ্ছে বর্ষিয়ান কোচকে।
উরুগুয়ের জন্য সুখবর, নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন রদ্রিগো বেন্টাকুর। আর ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠেছেন গিমিনেজ এবং নুনেজ। তবে, সুয়ারেজের নেতৃত্বে শুরু থেকেই কাভানি থাকছেন কি না, সেটা এখনো নিশ্চিত করেননি উরুগুয়ে বস।
উরুগুয়ে কোচ অস্কার তাবারেজ জানান, ‌’লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাই সবসময়ই অনেক কঠিন। এখানে টিকে থাকা দিন দিন আরও কষ্টকর হচ্ছে। এক ম্যাচ খারাপ খেললেই আপনি পিছিয়ে যাবেন। আমরা যে কোনো মূল্যে জিততে চাই। বিশ্বকাপ নিশ্চিত করাই একমাত্রে লক্ষ্য।‌’
মুখোমুখি ১৯ দেখায় ১১ জয়ে পরিষ্কারভাবে এগিয়ে আছে ব্রাজিল। অন্যদিকে ৪ ড্র এর বিপরীতে আরও ৪টি জয় আছে উরুগুয়ের।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)