শিরোনাম:
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
সোমবার, ২৫ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ » চতুর্থ ও পঞ্চম দিনের টিকিটের টাকা কি ফেরত দেওয়া হবে?
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ » চতুর্থ ও পঞ্চম দিনের টিকিটের টাকা কি ফেরত দেওয়া হবে?
৩২৭ বার পঠিত
সোমবার, ২৫ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চতুর্থ ও পঞ্চম দিনের টিকিটের টাকা কি ফেরত দেওয়া হবে?

---

পক্ষকাল সংবাদ-

ইডেনে গোলাপি বলের টেস্ট শেষ হয়েছে তৃতীয় দিনেই। বাস্তবে তৃতীয় দিন এক ঘণ্টাও গড়ায়নি ম্যাচ। তার আগেই হেরেছেন মুমিনুলরা।ইনিংস ও ৪৬ রানে জিতেছে বিরাট কোহালির দল। গড়েছে নানা রেকর্ডও।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় রোববার খেলা শেষের পর জানান, সোমবারও ইডেন হাউসফুল হত। কারণ সব টিকিট আগেই বিক্রি হয়েছে। যাদের কাছে গোলাপি বলে টেস্টের চতুর্থ বা পঞ্চম দিনের টিকিট ছিল, স্বাভাবিক ভাবেই তাদের গ্রাস করছে হতাশা। ইডেনে এসে ঐতিহাসিক টেস্টের সাক্ষী হতে পারলেন না তারা। তাদের মধ্যেই উঠছে প্রশ্ন যে তা হলে কি চতুর্থ ও পঞ্চম দিনের টিকিটের টাকা ফেরত দেওয়া হবে। যদিও ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)-র তরফ থেকে জানানো হয়েছে, টেস্ট তৃতীয় দিনে শেষ হয়ে যাওয়ায় তাদের কিছু করার নেই। টিকিটের টাকা ফেরত দেওয়ারও প্রশ্ন ওঠে না।

কোষাধ্যক্ষ দেবাশিস গঙ্গোপাধ্যায় আনন্দবাজারকে বলেন, টাকা ফেরত দেওয়ার ব্যাপার নেই। খেলা তো শেষ হয়েছে। বৃষ্টি হলে সেটা অন্য ব্যাপার হত। টেস্ট তো একদিনেও শেষ হয়ে যেতে পারত!” অর্থাৎ, টেস্ট যদি প্রথম দিনেও শেষ হয়ে যেত, তা হলেও বাকি দিনগুলোর টিকিটের টাকা ফেরত দেওয়া হত না।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের সাবেক সচিব বাবলু কোলে বলেন, আমি যখন সচিব ছিলাম, তখন ইডেনে প্রত্যেক ম্যাচের বিমা করা থাকত। তখন যদি কোনও ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যেত, তাহলে টিকিটের দাম ফেরত দেওয়া হতো। কিন্তু ম্যাচে যদি একটা বলও হয়ে যেত, তা হলে আর টিকিটের দাম ফেরত দেওয়া হত না। গোলাপি বলের টেস্টে অবশ্য এক বল নয়, পুরো ম্যাচই হয়েছে। তবে পাঁচ দিনের ম্যাচ শেষ হয়েছে আগে। সেটার জন্যই আক্ষেপ রয়েছে ক্রিকেটপ্রেমীদের।

কয়েক মাস আগে ইংল্যান্ডে হওয়া ক্রিকেট বিশ্বকাপে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের নিয়ম অনুসারে বৃষ্টি বা প্রতিকূল আবহাওয়ায় ভেস্তে যাওয়া ম্যাচে টাকা ফেরতের নিয়ম আবার অন্যরকম ছিল। যদি ম্যাচ বৃষ্টি বা প্রতিকূল আবহাওয়ার জন্য ১৫ ওভার বা তার কম হয়, তবে পুরো টাকাই ফেরত দেওয়া হত। যদি ১৫.১ ওভার থেকে ২৯.৫ ওভার খেলা হওয়ার পর ম্যাচ বন্ধ হত, তবে দর্শকরা টিকিটের অর্ধেক দাম ফেরত পেতেন। আর কোনও অবস্থায় টিকিটের দাম ফেরত দেওয়া হত না। তবে ইডেনে গোলাপি বলের টেস্টের পরিস্থিতি আলাদা। এখানে বৃষ্টি বা প্রতিকূল আবহাওয়ায় খেলা বন্ধ হয়নি। টেস্ট পুরোটাই হয়েছে। ভারত জিতেছে, বাংলাদেশ হেরেছে। কিন্তু টেস্ট পাঁচ দিন স্থায়ী হয়নি। তবে তার জন্য টাকা ফেরতের কোনও প্রশ্ন উঠছে না।



এ পাতার আরও খবর

চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত
ইউনিভার্সাল  রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া ইউনিভার্সাল রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া
প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে  বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন
বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল
চোখের জলে মেসির বিদায় চোখের জলে মেসির বিদায়
অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল
পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের
করোনা আক্রান্ত শচীন করোনা আক্রান্ত শচীন
কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা
আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)