শিরোনাম:
ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Daily Pokkhokal
শুক্রবার, ২৮ জুলাই ২০১৭
প্রথম পাতা » জেলার খবর | ব্রেকিং নিউজ | রাজনীতি » সৈয়দ মোনালিসা কেদ্রিয় যুব মহিলা লীগ নেত্রী হলেন
প্রথম পাতা » জেলার খবর | ব্রেকিং নিউজ | রাজনীতি » সৈয়দ মোনালিসা কেদ্রিয় যুব মহিলা লীগ নেত্রী হলেন
৫৯২ বার পঠিত
শুক্রবার, ২৮ জুলাই ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সৈয়দ মোনালিসা কেদ্রিয় যুব মহিলা লীগ নেত্রী হলেন

---

শফিকুল ইসলাম কাজল ঃ

কেন্দ্রীয় কমিটিতে সম্মানিত সদস্য পদে মনোনীত হয়েছেন যুব মহিলা লীগ নেত্রী সৈয়দ মোনালিসা ইসলাম শিলা । রাজনয়তিক পরিবার থেকে উঠে আসা মনালিসার নিজ জন্মভূমি কিশোরগঞ্জ জেলার সকলেই ভীষণ খুশি, একি সাথে শ্বশুর বাড়ি এলাকা মেহেরপুরের দলের নেতা, সাধারন কর্মীরাও দারুন খুশী।
মোনালিসা ইসলাম শিলা, ঐতিহাসিক সৈয়দ পরিবারের মেয়ে। বিয়েও হয়েছে আর এক ঐতিহাসিক পরিবারে। দুই বাড়িই রাজনৈতিক পরিবারের। দেশের স্বাধীনতা সংগ্রাম, আন্দোলন, সংগ্রামের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িত। শিলার নিজ বাবা বাড়ি কিশোরগঞ্জে।চাচা সৈয়দ নজরুল ইসলাম , দেশ স্বাধীনের সময়ে অস্থায়ী রাষ্ট্রপতি। মুজিব নগর সরকার প্রধান। ৭৫ এর ১৫ আগস্টে সপরিবারে বঙ্গবন্ধু নিহত হলে এর পরপরই ৩ রা নভেম্বরে জেলখানায় সৈয়দ নজরুলসহ জাতীয় ৪ নেতা নিহত হন। পরে এই পরিবার ও কিশোরগঞ্জে তারই ভাই সৈয়দ ওয়াহিদুল ইসলাম দলের হাল ধরেন ।

সৈয়দ নজরুলের ভাই হওয়ায় জিয়া সরকার সৈয়দ ওয়াহিদুলেকে গ্রেফতার করে প্রায় ৪ বছর পরে মুক্তি দেন। ওয়াহিদুল ইসলামও মুক্তিযুদ্ধের সংগঠক। বৃহত্তর ময়মনসিংহ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা। আপন চাচাতো ভাই সৈয়দ আশরাফুল ইসলাম আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক। একজন রাজনিটি ।আছে সুনাম আছে। বঙ্গবন্ধু পরিবারের অতি বিশ্বস্ত আশরাফ এবার নিয়ে তিন তিনবার মন্ত্রী থাকা সত্ত্বেও কেউ এমনকি তার শত্রুরাও তার বিরুদ্ধে এতটুকুন দুর্নীতি, স্বজনপ্রীতির অভিযোগ আনতে পারেননি। আপাদ মস্তক একজন ভদ্রলোক।

অন্যদিকে, ইডেন কলেজ থেকে মাস্টার্স করা শিলার বিয়ে হয় ২০০৪ সালে মেহেরপুর সদর আসনের এমপি ও আওয়ামী লীগের জেলা সভাপতি ফরহাদ হোসেন দোদুলের সঙ্গে। দোদুলের পিতা মোহাম্মাদ ছহিউদ্দিন এমপি ছিলেন। বঙ্গবন্ধু আমলে এমএ এন এ ছিলেন। জেলার গভর্নর ছিলেন।প্রথম শ্রেণীর মুক্তিযোদ্ধা। পিতার পথ ধরেই সাবেক কলেজ শিক্ষক দোদুল একজন সৎ রাজনিতিক হিসাবে নিজেকে গড়ে তুলেছেন। পাশে বন্ধুর মতোই সার্বক্ষণিক রয়েছেন কিশোরগঞ্জ থেকে বৈবাহিক সুত্রে আসা মেহেরপুরে আসা স্ত্রী শিলা।

নিজ জেলা কিশোরগঞ্জের মতোই মেহেরপুরেও শিলা ভীষণ জনপ্রিয়। এমপির স্ত্রী হিসাবে স্থানীয় জেলা যুব মহিলালীগের সহসভাপতি শিলা মেহেরপুরে প্রতিদিনেই উঠোন বৈঠক কর্মসূচী করে যাচ্ছে। সেখানে জননেত্রি শেখ হাসিনার নানা মুখী কর্মসূচী গ্রামের মহিলাদের সামনে তুলে ধরছেন।
রাজনৈতিক পরিবার থেকে উঠে আসা দুই বাচ্চার মা শিলা জানান, বঙ্গবন্ধু পরিবারের সঙ্গে তাদের দুই পরিবারই ঘনিষ্ঠ যা আজও বিদ্যমান। এটাই বড় প্রাপ্তি। আমৃত্যু জনগনের সেবা করতে চান এক সময়ের আদর্শ শিক্ষক, দেশের সবচেয়ে কম বয়সী এমপি দোদুলের স্ত্রী সৈয়দ পরিবারের মেয়ে শিলা ।
অভিনন্দন তোমাকে।



এ পাতার আরও খবর

নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা
জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু
মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান
সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা  ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক। সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক।
দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল
কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান   দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি
সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ
ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা! ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা!
লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস  মাছ ধরা নিষেধ লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস মাছ ধরা নিষেধ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)