শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

Daily Pokkhokal
বুধবার, ২১ জুন ২০১৭
প্রথম পাতা » জেলার খবর » সাতক্ষীরায় ভিক্ষুকদের সম্মানে উপজেলা প্রশাসনের ইফতার
প্রথম পাতা » জেলার খবর » সাতক্ষীরায় ভিক্ষুকদের সম্মানে উপজেলা প্রশাসনের ইফতার
২৫৮ বার পঠিত
বুধবার, ২১ জুন ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সাতক্ষীরায় ভিক্ষুকদের সম্মানে উপজেলা প্রশাসনের ইফতার

---
আব্দুর রহমান : সাতক্ষীরা পৌরসভা ও সদর উপজেলার পুনর্বাসিত ভিক্ষুক ব্যক্তি ও সমাজের সকল স্তরের মানুষকে সাথে নিয়ে সম্পন্ন হল ইফতার মাহফিল। মঙ্গলবার (২০ জুন) সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ ইফতার মাহফিলে সাতক্ষীরা পৌরসভা ও সদর উপজেলার ৫০০ জন ভিক্ষুককে নিয়ে এ ইফতার মাহফিলের আয়োজন করে সদর উপজেলা প্রশাসন। ইফতার মাহফিলে সমাজের বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিদের সাথে পুনর্বাসিত ভিক্ষুকদের সমান মর্যাদা দিয়ে ইফতার করানো হয়। ব্যতিক্রমী এ আয়োজনে আনন্দে আত্মহারা হয়েছে পুনর্বাসিত এসব ভিক্ষুকরা। ইফতারের আগে সংক্ষিপ্ত আলোচনা সভায় সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর হোসেন সজলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মো. আলতাফ হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এ.এন.এম মঈনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল লতিফ খান, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম প্রমুখ। ইফতার মাহফিলে আসা পুনর্বাসিত ভিক্ষুকরা জানান- ‘এখানে সবার মাঝে তাদের যে সম্মান দেয়া হয়েছে তাতে তারা অত্যন্ত খুশি। তারা আর ভিক্ষাবৃত্তি করতে চান না। সমাজে তাদের কোন সম্মান ছিল না। কোন বাড়িতে তাদের ইফতারের জন্যে ডাকা হলেও বাড়ির বাইরে এক কোনেই তাদের যায়গা হতো।  ডিসি ও এসপি সাহেবের সাথে এ ইফতারে এসে আমরা বুঝতে পারলাম আমাদেরও সম্মান আছে। আমরা আর ভিক্ষা করতে চান না।’ তবে এ জন্য তারা প্রশাসনের সার্বিক সহযোগিতা অব্যহত থাকার আশা করেন। ইফতার মাহফিল অনুষ্ঠানে অংশ নেন- সদর সহকারী কমিশনার (ভুমি) দেবাশীষ চৌধুরী, সদর থানার অফিসার ইনচার্জ মারুফ আহমেদ, এনডিসি মো. আবু সাঈদ, সদর সহকারী কমিশনার ময়নুল ইসলাম, সাংবাদিক সুভাষ চৌধুরী, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জালাল উদ্দিন, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. নজরুল ইসলাম, সদর উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আবুল হোসেন, পৌর কাউন্সিলর শেখ শফিক উদ দৌল্লা সাগর, সৈয়দ মাহমুদ পাপা, কাজী ফিরোজ হাসান, শফিকুল আলম বাবু,ফারহা দিবা খান সাথি, অনিমা রাণী ম-ল প্রমুখ। এসময় পৌর পরিষদ, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। ইফতারের আগে দেশ ও জাতির সমৃদ্ধি, শান্তি, উন্নয়ন ও সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন হাফেজ আব্দুল জলিল। পরে পুনর্বাসিত সকল ভিক্ষুকদের মাঝে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সেমাই, চিনি, তেল ও মসল্যাসহ ঈদ সামগ্রী প্রদান করা হয়।

ক্যাপশন ১ : সমাজের বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিদের সাথে পুনর্বাসিত ভিক্ষুকদের সমান মর্যাদা দিয়ে ইফতার মাহফিলে জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিনসহ অতিথিবৃন্দ।

ক্যাপশন ২ : সাতক্ষীরায় পুনর্বাসিত ভিক্ষুকদের নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠানে বক্তব্য রাখছেন জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন।



এ পাতার আরও খবর

নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা
জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু
মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান
সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা  ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক। সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক।
দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল
কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান   দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি
সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ
ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা! ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা!
লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস  মাছ ধরা নিষেধ লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস মাছ ধরা নিষেধ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)