শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

Daily Pokkhokal
শুক্রবার, ১০ জুন ২০১৬
প্রথম পাতা » অর্থনীতি | রাজনীতি » নাইকো দুর্নীতি মামলায় হাসিনাই জড়িত : খালেদা
প্রথম পাতা » অর্থনীতি | রাজনীতি » নাইকো দুর্নীতি মামলায় হাসিনাই জড়িত : খালেদা
২২৪ বার পঠিত
শুক্রবার, ১০ জুন ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নাইকো দুর্নীতি মামলায় হাসিনাই জড়িত : খালেদা

---

পক্ষকাল প্রতিবেদকঃ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, নাইকো দুর্নীতি মামলায় আমাকে টানাটানি করা হচ্ছে অথচ এই মামলায় সঙ্গে আমি জড়িত নই, হাসিনাই জড়িত। তাই নাইকো মামলা চালাতে হলে হাসিনাকেও নিয়ে আসতে হবে।বৃহস্পতিবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনে ইফতারপূর্ব এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আলোচনা ও ইফতার মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

বিএনপি চেয়ারপারসন বলেন, এখন বিচারবিভাগ ও বিচারকদের কোনো স্বাধীনতা নেই। আইনের শাসন থাকলে ন্যায় বিচার পেতাম। তাহলে সরকারি দল ও বিরোধী দলসহ সাধারণ মানুষের জন্য আইন ভিন্নতর হতে পারতো না।

এক দেশে দুই আইন চলতে পারে না উল্লেখ করে খালেদা জিয়া বলেন, ‘নাইকোর মামলার সাথে আমি জড়িত নয়, শেখ হাসিনা জড়িত। স্বঘোষিত প্রধানমন্ত্রীর বিরুদ্ধেও ১৫ টি মামলা ছিল অথচ তার মামলাগুলো মিটে গেল আর আমার মামলাগুলো থেকে গেলো। তার কাছে কি জাদুর কাঠি আছে যে ছুঁয়ে দিলো এমনি মামলা চলে গেল।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, নাইকো মামলায় আমাকে টানাটানি করা হচ্ছে অথচ এই মামলায় সঙ্গে আমি জড়িত নই, হাসিনাই জড়িত। তাই নাইকো মামলা চালাতে হলে হাসিনাকেও নিয়ে আসতে হবে।

খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ আজ কোর্টের নির্দেশ অবমাননা করে একের পর এক কাজ করে যাচ্ছেন। আমি স্পষ্ট করে বলতে চাই, আজকে যদি সত্যিকার জাজ এবং বিচারে হাসিনা নিয়ে আসা হয় তাহলে হাসিনার সাজা হবেই হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ যদি মনে করে থাকেন যে, মামলা দিয়ে, সাজা দিয়ে নির্বাচন করবেন তাহলে সেটা এতো সহজ নয়। সেই নির্বাচন দেশে বিদেশে কারো কাছে গ্রহণযোগ্য হবে না। সেটা হবে একদলীয় নির্বাচন যা হয়েছে বিগত ২০১৪ সালের ৫ জানুয়ারি। এরশাদ ও হাসিনার মধ্যে কোনো তফাৎ নেই।

বিএনপির ভাইস চেয়ারম্যান বিচারপিতি টি এইচ খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্রিগেডিয়ার জেনারেল(অব.) আসম হান্নান শাহ, লে. জেনারেল(অব.) মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের অ্যাডভোকেট জয়নুল আবেদীন, অ্যাডভোকেট আহমদ আযম খান, মীর মোহাম্মদ নাসির উদ্দিন, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)