শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
রবিবার, ২৮ ডিসেম্বর ২০১৪
প্রথম পাতা » অর্থনীতি » নৈরাজ্যকর পরিস্থিতি ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করবে ব্যবসায়ীরা
প্রথম পাতা » অর্থনীতি » নৈরাজ্যকর পরিস্থিতি ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করবে ব্যবসায়ীরা
৩১৬ বার পঠিত
রবিবার, ২৮ ডিসেম্বর ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নৈরাজ্যকর পরিস্থিতি ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করবে ব্যবসায়ীরা

---
পক্ষকাল প্রতিবেদক:

দেশের বর্তমান স্থিতিশীল অর্থনীতিকে রাজনৈতিক কর্মসূচীর নামে কোন নৈরাজ্যকর পরিস্থিতি ব্যবসায়ী সমাজ ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করবে এবং রাস্তায় নামতে বাধ্য হবে জানিয়েছে  ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংগঠনটি।

গাজীপুরে সমাবেশ করতে না দেয়ায় এবং নেতা কর্মীদেও মুক্তির দাবিতে আগামী ২৯ ডিসেম্বর সোমবার দেশব্যাপী সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘোষিত হরতাল কর্মসূচীর কারনে দেশের অর্থনীতিতে বিরুপ প্রভাব পড়বে বলে এফবিসিসিআই আশংকা প্রকাশ করছে। ২০ দলীয় জোট  ডাকা  হরতালে সাধারণ নাগরিক জীবন, উৎপাদন ব্যবস্থা, পণ্য সরবরাহ সহ দৈনব্দিন কার্যক্রম ভীষনভাবে ক্ষতিগ্রস্ত হবে। তদুপরি এ হরতালে দেশের অর্থনৈতিক ও বানিজ্যিক কার্যক্রম ভীষনভাবে বিঘিœত হবে এবং তা সামগ্রিকভাবে অর্থনীতি, বানিজ্য ও নাগরিক কর্মকান্ডকে ক্ষতিগ্রস্ত করবে।

হরতাল কর্মসূচীর কারনে জাতীয় অর্থনীতির পাশাপাশি ছাত্র ছাত্রীদের পড়াশুনা ও  শিক্ষা  ব্যবস্থাতেও  নেতিবাচক  প্রভাব পড়বে। বিশেষ করে বিশ্ব ইস্তেমার প্রস্তুতি প্রাক্কালে মুসুল্লিদের ঢাকায় আগমন বিপর্যয়ের মুখে পড়েবে ।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ২০১৪ সালে ইতিবাচক দিক পরীলক্ষিত হচ্ছে সে মুহুর্তে আবারও হরতাল কর্মসূচী অর্থনীতির অগ্রযাত্রাকে ভীষনভাবে ব্যাহত করবে। দেশের বর্তমান স্থিতিশীল অর্থনীতিকে রাজনৈতিক কর্মসূচীর নামে কোন নৈরাজ্যকর পরিস্থিতি ব্যবসায়ী সমাজ ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করবে এবং রাস্তায় নামতে বাধ্য হবে। রাজনৈতিক সমস্যাগুলো হরতালের  নামে নৈরাজ্য সৃষ্টি করে কোনভাবেই সমাধা করা সম্ভব নয়। হরতালের মত ধবংসাত্মক কর্মসূচী দেশের অর্থনীতিকে চরম বিপর্যয় এবং এক অনিশ্চয়তার দিকে নিয়ে যাবে। এ নিয়ে দেশের ব্যবসায়ী সমাজ গভীর উদ্বেগ প্রকাশ করছে। এ অবস্থায় হরতাল প্রত্যাহারের জন্য সংশ্লিষ্ট রাজনৈতিক দলসমূহের প্রতি এফবিসিসিআই উদাত্ত্ব আহ্বান জানাচ্ছে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)