শিরোনাম:
ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
শনিবার, ২ মে ২০১৫
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ | সম্পাদক বলছি » রানের পাহাড় গড়ে খুলনা টেস্ট ড্র!
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ | সম্পাদক বলছি » রানের পাহাড় গড়ে খুলনা টেস্ট ড্র!
২৬৮ বার পঠিত
শনিবার, ২ মে ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রানের পাহাড় গড়ে খুলনা টেস্ট ড্র!

---
২০১৫ মে ০২
পক্ষকাল ডেস্কঃ
তামিম-ইমরুলের দুর্দান্ত ব্যাটিংয়ে দীর্ঘ ১৫ বছর পর পাকিস্তানের সাথে প্রথমবারের মত ড্র করল টাইগাররা। সারা ক্রিকেট বিশ্বকে আবারও চোখে আঙুল দিয়ে টাইগারদের আসল জাত চেনালেন মুশফিক বাহিনী।

সকালে পঞ্চম দিনের মত খেলতে নেমে টাইগারদের যেন আসল লক্ষই ছিল পাকিস্তানী বোলারদের নাস্থানাবুদ করা। বারবার ওহাব রিয়াজের চোখ রাঙ্গানোকে প্রথমে কথায় পরে ব্যাটে শক্ত ভাবে জবাব দিয়েছেন সাকিব-আল-হাসান, নিজের নামের পাশে হাফ-সেঞ্চুরিও যোগ করেছেন একটি।

পাকিস্তানের সাথে এই ড্র এর প্রধান নায়ক বাংলাদেশী ওপেনারের হার না মানা ২০৬ রান আর তার সহযোদ্ধা ইমরুল কায়েসের ১৫০ রান। তামিমের ২০৬ রানের ইনিংসটি সাজানো ছিল ১৭টি চার ও ৭টি ছক্কা দ্বারা।

তামিম তার ক্যারিয়ারের একমাত্র ডাবল সেঞ্চুরি তুলে নেয়ার পর স্ট্যাম্পিং আউট হন । এর আগে একমাত্র ডাবল সেঞ্চুরি ছিল মুশফিকুর রহিমের(২০০ রান)। এই ডাবল সেঞ্চু্রির সুবাদে তামিম এখন বাংলাদেশের টেস্ট ক্রিকেটের এক ইনিংসের সব থেকে বেশি রানের অধিকারী।
টেস্ট ড্র এর প্রণেতা তামিম ম্যান অব দ্য ম্যাচের গৌরব অর্জন করেন।

সব মিলিয়ে খুলনা টেস্টে বাংলাদেশের অর্জনের শেষ নেই। বাক্তিগত ও দলগত নানান অর্জনের মধ্য দিয়ে বাংলাদেশ পেল পাকিস্তানের মত অন্যতম পরাশক্তির সাথে অনেক সাধনার ড্রটি।

বাংলাদেশ: ১২০ ওভারে ৩৩২ (তামিম ২৫, ইমরুল ৫১, মুমিনুল ৮০, মাহমুদউল্লাহ ৪৯, সাকিব ২৫, মুশফিক ৩২ রুবেল ২; ওয়াহাব ৩/৫৫, ইয়াসির ৩/৮৬) ও ১৩৬ ওভারে ৫৫৫/৬ (তামিম ২০৬, ইমরুল ১৫০, মুমিনুল ২১, মাহমুদউল্লাহ ৪০, সাকিব ৭৬*, হাফিজ ২/৮২, জুনায়েদ ২/৮৮, শফিক ১/৩২, )।

পাকিস্তান: ১৬৮.৪ ওভারে ৬২৮ (হাফিজ ২২৪, আজহার ৮৩, মিসবাহ ৫৯, শফিক ৮৩, সরফরাজ ৮২, তাইজুল ৬/১৬৩, শুভাগত ২/১২০, শহীদ ১/৫৯, সাকিব ১/১৪৬)।

ম্যান অব দ্য ম্যাচ: তামিম ইকবাল



এ পাতার আরও খবর

চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত
ইউনিভার্সাল  রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া ইউনিভার্সাল রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া
প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে  বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন
বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল
চোখের জলে মেসির বিদায় চোখের জলে মেসির বিদায়
অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল
পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের
করোনা আক্রান্ত শচীন করোনা আক্রান্ত শচীন
কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা
আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)