শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
বৃহস্পতিবার, ৫ ফেব্রুয়ারী ২০১৫
প্রথম পাতা » অপরাধ | অর্থনীতি | ব্রেকিং নিউজ | রাজনীতি » জঙ্গি অর্থায়ন চিহ্নিত করতে প্রধানমন্ত্রীর তাগিদ
প্রথম পাতা » অপরাধ | অর্থনীতি | ব্রেকিং নিউজ | রাজনীতি » জঙ্গি অর্থায়ন চিহ্নিত করতে প্রধানমন্ত্রীর তাগিদ
২৬৮ বার পঠিত
বৃহস্পতিবার, ৫ ফেব্রুয়ারী ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জঙ্গি অর্থায়ন চিহ্নিত করতে প্রধানমন্ত্রীর তাগিদ


---
পক্ষকাল প্রতিবেদক: জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ডে অর্থ যোগানদাতাদের চিহ্নিত করতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।পাশাপাশি জঙ্গি অর্থায়ন বন্ধে কঠোরভাবে ব্যাংক লেনদেন পর্যবেক্ষণ করার নির্দেশ দিয়েছেন ।বৃহস্পতিবার অর্থ মন্ত্রণালয় পরিদর্শন করে কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, “সন্ত্রাসী ও জঙ্গি তৎপরতায় পৃষ্ঠপোষকরা দেশে ও দেশের বাইরে অর্থ স্থানান্তরে এখনো ব্যাংকগুলোকে ব্যবহার করছে এজন্য ব্যাংকের লেনদেন নিবিড়ভাবে মনিটর করা উচিৎ এবং সন্ত্রাসে অর্থায়নকারীদের চিহ্নিত করা প্রয়োজন।”

এদিকে জঙ্গিবাদের অর্থের উৎস অনুসন্ধানে গঠিত টাস্কফোর্সের সভায় বৃহস্পতিবার শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন,বাংলাদেশে জঙ্গি সংগঠনগুলোকে যারা অর্থ দিয়ে থাকেন তারাই বর্তমানে চলমান নাশকতায় টাকা যোগাচ্ছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও গত মাসে এক অনুষ্ঠানে বলেছিলেন, বিএনপি গণআন্দোলনের নামে জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে। ‘জামায়াতের কাজগুলো’ অবরোধের নামে বিএনপিই করে দিচ্ছে।

‘অবরোধ-হরতালের নামে’ বিএনপি-জামায়াতের ‘ধ্বংসাত্মক কর্মকাণ্ড’ প্রতিহত করার আহ্বান জানিয়ে বৃহস্পতিবারের বৈঠকে তিনি বলেন, “নিরাপরাধ মানুষ ও দেশের অর্থনীতি লক্ষ্য করে বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক কর্মকাণ্ড সম্পর্ক জনগণ সজাগ রয়েছে। জনগণ এ নৈরাজ্য প্রতিরোধ করতে শুরু করেছে। কেবল জনরোষেই বিএনপি-জামায়াতের নৈরাজ্য প্রতিহত হবে।”

বাংলাদেশ সৃষ্টিতে ‘কোনো আত্মত্যাগ নেই’ বলেই এ দেশের জন্য তাদের কোনো ‘সহানুভূতি নেই’ বলেও মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানের শুরুতে বক্তব্য দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর উপদেষ্টা মশিউর রহমান, মন্ত্রণালয়ের সচিব মাহবুব আহমেদ এবং বিভিন্ন বিভাগ ও প্রতিষ্ঠানের প্রধানরা বৈঠকে উপস্থিত ছিলেন।



এ পাতার আরও খবর

রাশিয়া পারমাণবিক অস্ত্র ব্যবহার করতে প্রস্তুত রাশিয়া পারমাণবিক অস্ত্র ব্যবহার করতে প্রস্তুত
মস্কোর কনসার্ট হলে হামলায় আদালতে  তিনজন সন্দেহভাজন দোষী সাব্যস্ত মস্কোর কনসার্ট হলে হামলায় আদালতে তিনজন সন্দেহভাজন দোষী সাব্যস্ত
চীনের  গণতান্ত্রিক প্রক্রিয়া বিঘ্নিত করার সঙ্গে জড়িত থাকার অভিযোগ আনা ব্যক্তিদের বিরুদ্ধে সোমবার নিষেধাজ্ঞা আরোপ করবে ব্রিটেন চীনের গণতান্ত্রিক প্রক্রিয়া বিঘ্নিত করার সঙ্গে জড়িত থাকার অভিযোগ আনা ব্যক্তিদের বিরুদ্ধে সোমবার নিষেধাজ্ঞা আরোপ করবে ব্রিটেন
রমজানে হামলা সহিংসতায় ইন্ধন জোগাচ্ছে রমজানে হামলা সহিংসতায় ইন্ধন জোগাচ্ছে
ধর্ষণের অভিযোগের মুখে ট্রাম্পের সমর্থনের পক্ষে ন্যান্সি মেস, ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার ধর্ষণের অভিযোগের মুখে ট্রাম্পের সমর্থনের পক্ষে ন্যান্সি মেস, ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার
সংসদে বিএনপির নিবন্ধন বাতিলের দাবি তুললেন নিখিল সংসদে বিএনপির নিবন্ধন বাতিলের দাবি তুললেন নিখিল
চোরাই অটো রিক্সাও ব্যাটারিসহ ২ জনকে আটক করেছেন বাঞ্ছারামপুর মডেল থানা পুলিশ। চোরাই অটো রিক্সাও ব্যাটারিসহ ২ জনকে আটক করেছেন বাঞ্ছারামপুর মডেল থানা পুলিশ।
নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা
সীমান্তের ওপার থেকে আসা গোলার আঘাতে দুই জন নিহত সীমান্তের ওপার থেকে আসা গোলার আঘাতে দুই জন নিহত
বর্ডারগার্ড (বিজিবি) সদস্যদেরকে ধৈর্য ধারণ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্ডারগার্ড (বিজিবি) সদস্যদেরকে ধৈর্য ধারণ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)