শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

Daily Pokkhokal
শুক্রবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৯
প্রথম পাতা » অপরাধ | ই-পেপার | জেলার খবর | ব্রেকিং নিউজ » কুষ্টিয়ায় বিপুল পরিমান নকল ব্যান্ডরোলসহ সিগারেট আটক
প্রথম পাতা » অপরাধ | ই-পেপার | জেলার খবর | ব্রেকিং নিউজ » কুষ্টিয়ায় বিপুল পরিমান নকল ব্যান্ডরোলসহ সিগারেট আটক
৪৪৮ বার পঠিত
শুক্রবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কুষ্টিয়ায় বিপুল পরিমান নকল ব্যান্ডরোলসহ সিগারেট আটক

---কুষ্টিয়া প্রতিনিধি । কুষ্টিয়ায় সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে এ এল এম টোব্যাকো নকল ব্যান্ডরোল ব্যবহার করে সেনর গোল্ড ব্যান্ডসহ বিভিন্ন ব্যান্ডের সিগারেট তৈরি করে বাজারজাত করে আসছে সারাদেশে।

গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ, কুষ্টিয়ার বিভাগীয় কর্মকর্তা রোকসানা খাতুনের নেতৃত্বে প্রিভেন্টিভ দল শহরের কানাবিল মোড়ে অভিযান চালিয়ে পঁচিশ কার্টুণ (২,৫০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত সেনরগোল্ড সিগারেট আটক করে। আটককৃত সিগারেট কোম্পানি এ এল এম টোব্যাকোর বিরুদ্ধে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আইনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় কর্মকর্তা।

তিনি জানান, সরকারের অনুমোদন নিয়ে যদি কোন কোম্পানী রাজস্ব ফাঁকি দেওয়ার চেষ্টা করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। নকল ব্যান্ডরোল ব্যবহার হচ্ছে এমন খবর আমাদের কাছে ছিল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালিত হয়েছে আগামীতে এই ধরনের অপরাধ করে সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে এ এল এম টোব্যাকো সিগারেট তৈরি করলে তাদের বিরুদ্ধে জরিমানাসহ কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি অন্যান্য তামাকজাত পন্য তৈরি কোম্পানীকেও সতর্ক করে দেন এধরনের অপরাধ না করতে। সরকারের রাজস্ব আদায়ে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ কুষ্টিয়ার সকল কর্মকর্তাকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনে নির্দেশ দেয়া হয়েছে। এদিকে কানাবিলে এ এল এম টোব্যাকোর নকল ব্যান্ডরোলযুক্ত সিগারেট সারাদেশে কমদামে বাজারজাত করতে একটি চক্র গড়ে উঠেছে বলে একাধিক সুত্রে জানা গেছে। এই চক্র বিভিন্ন কোম্পানীকে টার্গেট করে নকল ব্যান্ডরোল সরবরাহ করাসহ একাধিক কোম্পানির সিগারেট নকল করে তৈরি করে থাকে বলে অভিযোগ পাওয়া গেছে। নকল ব্যান্ডরোল সরবরাহ ও তৈরি বন্ধে এই চক্রের হোতাদের চিন্থিত করার বিকল্প নেই। প্রশাসন এ চক্রকে চিন্থিত করে ফৌজদারী আইনে আটক করে ব্যবস্থা গ্রহন করলে সরকার বিপুল পরিমান রাজস্ব বঞ্চিত হবে না বলে মত সচেতন মহলের।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)