শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

Daily Pokkhokal
মঙ্গলবার, ২৩ আগস্ট ২০২২
প্রথম পাতা » বিশ্ব সংবাদ » মুখ খুললেন ‘পুতিনের মস্তিষ্ক’ দুগিন
প্রথম পাতা » বিশ্ব সংবাদ » মুখ খুললেন ‘পুতিনের মস্তিষ্ক’ দুগিন
৩৫৪ বার পঠিত
মঙ্গলবার, ২৩ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মুখ খুললেন ‘পুতিনের মস্তিষ্ক’ দুগিন

আন্তর্জাতিক
---
23 Aug, 2022
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ‘মস্তিষ্ক’ হিসেবে পরিচিত আলেকজান্ডার দুগিন শনিবার গাড়িবোমা হামলায় তার মেয়ে দারিয়া দুগিনার নিহতের ঘটনা নিয়ে মুখ খুলেছেন।
সোমবার এক বিবৃতিতে দুগিন এই হত্যাকাণ্ডের জন্য ইউক্রেন সরকারকে দায়ী করে বলেন, তিনি প্রতিশোধের পরিবর্তে একটি সামরিক বিজয় চান।
রক্ষণশীল টাইকুন কনস্ট্যান্টিন মালোফেয়েভের দুগিনের ওই বিবৃতি প্রকাশ করে।
বিবৃতিতে দুগিন বলেন, আপনারা জানেন ইহুদিবাদী ইউক্রেন সন্ত্রাসী হামলা চালিয়ে গত ২০ আগস্ট মস্কোর কাছে ‘ট্রাডিশন’ উৎসব থেকে ফেরার পথে আমার চোখের সামনে আমার আমার মেয়েকে হত্যা করে।
দুগিন লিখেছেন, দারিয়া ছিলেন একজন দারুণ অর্থোডক্স মেয়ে, একজন দেশপ্রেমিক, একজন সামরিক সংবাদদাতা, একজন টিভি বিশেষজ্ঞ এবং একজন দার্শনিক। তিনি কখনও সহিংসতা বা যুদ্ধের ডাক দেননি। তিনি একজন উদীয়মান তারকা ছিলেন। রাশিয়ার শত্রুরা এখানে অসম্মানজনকভাবে কৌশলে হত্যা করেছে।
সন্ত্রাসীরা সফল হবেন না বলেও লিখেছেন দুগিন।
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দারিয়া দুগিনাকে হত্যা জন্য ইউক্রেনকে দায়ী করেছেন। এক বিবৃতিতে দুগিনা হত্যাকাণ্ডকে ‘জঘন্য’, ‘নির্মম’ অপরাধ আখ্যা দিয়েছেন তিনি।



এ পাতার আরও খবর

ভারতে ৯৭ কোটি নিবন্ধিত ভোটার নিয়ে সবচেয়ে বড় গণতান্ত্রিক প্রক্রিয়ায় নতুন সংসদ নির্বাচন করতে যাচ্ছে ভারত। ভারতে ৯৭ কোটি নিবন্ধিত ভোটার নিয়ে সবচেয়ে বড় গণতান্ত্রিক প্রক্রিয়ায় নতুন সংসদ নির্বাচন করতে যাচ্ছে ভারত।
ধর্ষণের অভিযোগের মুখে ট্রাম্পের সমর্থনের পক্ষে ন্যান্সি মেস, ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার ধর্ষণের অভিযোগের মুখে ট্রাম্পের সমর্থনের পক্ষে ন্যান্সি মেস, ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার
ভয়াবহ আবিষ্কার: প্লাস্টিকে মিলল ৪ হাজারের বেশি বিষাক্ত রাসায়নিক ভয়াবহ আবিষ্কার: প্লাস্টিকে মিলল ৪ হাজারের বেশি বিষাক্ত রাসায়নিক
ফ্যানি কাপলানের বুলেটই লেনিনের মৃত্যুকে তরান্বিত করেছিল! ফ্যানি কাপলানের বুলেটই লেনিনের মৃত্যুকে তরান্বিত করেছিল!
চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত
নাগরিকদের রাখাইন ছাড়ার নির্দেশ দিলো ভারত নাগরিকদের রাখাইন ছাড়ার নির্দেশ দিলো ভারত
কারাগার থেকে ভোট দিলেন ইমরান খান, পারেননি বুশরা বিবি কারাগার থেকে ভোট দিলেন ইমরান খান, পারেননি বুশরা বিবি
নওয়াজ শরীফকে প্রধানমন্ত্রী হিসেবে দেখছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো নওয়াজ শরীফকে প্রধানমন্ত্রী হিসেবে দেখছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো
ফলন বাড়াতে কৃষিবিদদের গবেষণা চালিয়ে যাওয়ার নির্দেশ প্রধানমন্ত্রী ফলন বাড়াতে কৃষিবিদদের গবেষণা চালিয়ে যাওয়ার নির্দেশ প্রধানমন্ত্রী
আ. লীগের বিশেষ বর্ধিত সভা ১০ ফেব্রুয়ারি আ. লীগের বিশেষ বর্ধিত সভা ১০ ফেব্রুয়ারি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)