শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ » আর্জেন্টিনাকে বাঁচালেন দুর্দান্ত মেসি
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ » আর্জেন্টিনাকে বাঁচালেন দুর্দান্ত মেসি
৩০১ বার পঠিত
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আর্জেন্টিনাকে বাঁচালেন দুর্দান্ত মেসি

---

পক্ষকাল সংবাদ-

তিনদিন আগে ‘সুপার ক্লাসিকো’তে ব্রাজিলের বিরুদ্ধে গোল করেছিলেন লিওনেল মেসি। ম্যাচের শুরুর দিকে পেনাল্টিতে করা বার্সেলোনা অধিনায়কের গোলের ওপর দাঁড়িয়েই জয় নিয়ে সৌদি আরব ছেড়েছিল আর্জেন্টিনা। সোমবার রাতে প্রীতি ম্যাচে ফের গোল করেছেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

এবার আর দলকে জেতাতে পারেননি মেসি। তবে ম্যাচের শেষ মুহূর্তে গোল করে আর্জেন্টিনাকে ঠিকই বাঁচিয়ে দিয়েছেন নিশ্চিত পরাজয়ের হাত থেকে। মেসির দুর্দান্ত পারফরম্যান্সের রাতে উরুগুয়ের সঙ্গে ২-২ গোলে থ্রিলার ড্র করেছে আর্জেন্টিনা। সুয়ারেজ-কাভানিরা আফসোস করতেই পারেন, দুইবার ম্যাচে এগিয়ে থেকেও জিততে পারেননি তারা।

এদিন দুই দলই পূর্ণশক্তির দল নিয়ে মাঠে নেমেছিল। প্রথমবারের মতো আর্জেন্টিনার আক্রমণভাগে ছিলেন পাওলো দিবালা, সার্জিও অ্যাগুয়েরো ও মেসি। উরুগুয়ের আক্রমণের ভার ছিল লুইস সুয়ারেজ ও এডিনসন জুটির ওপর। তারকা খেলোয়াড়দের লড়াইটা শেষ পর্যন্ত অমীমাংসিত থেকে গেল।

৩৪ মিনিটে কাভানি আর্জেন্টিনার জালে বল জড়ান; এগিয়ে দেন উরুগুয়েকে। বিরতির পর ৬৩ মেসির দুর্দান্ত ফ্রি-কিকে মাথা ছুঁয়ে দলকে সমতায় ফেরান অ্যাগুয়েরো। কিন্তু মেসিদের সমতায় ফেরার আনন্দটা মাটি হয়ে গেছে একটু পরই। পাঁচ মিনিট পরই ফের এগিয়ে যায় উরুগুয়ে; গোল করেন সুয়ারেজ। বুলেট গতির শটে জাল কাঁপান আর্জেন্টিনার।

দারুণ ছন্দে থাকা আর্জেন্টিনাকে চোখ রাঙাচ্ছিল পরাজয়। ঠিক ওই সময়ই ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ডি-বক্সে হ্যান্ডবল করেন উরুগুয়েন ডিফেন্ডার মার্টিন কাসেরেস। স্পট কিক থেকে গোল করতে ভুল হয়নি মেসির।

আন্তর্জাতিক ফুটবলের তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে টানা দুই ম্যাচেই গোল করলেন আর্জেন্টিনা অধিনায়ক। জাতীয় দলের হয় এদিন তিনি পেলেন ৭০তম গোলের দেখা। শেষ মুহূর্তে মেসির গোলে স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। তাতে টানা সাত ম্যাচ অজেয় থাকল আলবিসেলেস্তেরা। কোপা আমেরিকার পর আর্জেন্টিনা কতটা বদলে গেছে তা বলে দিচ্ছে তাদের অপ্রতিরোধ্য থাকাটা।



এ পাতার আরও খবর

চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত
ইউনিভার্সাল  রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া ইউনিভার্সাল রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া
প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে  বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন
বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল
চোখের জলে মেসির বিদায় চোখের জলে মেসির বিদায়
অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল
পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের
করোনা আক্রান্ত শচীন করোনা আক্রান্ত শচীন
কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা
আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)