শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
সোমবার, ১২ জানুয়ারী ২০১৫
প্রথম পাতা » অর্থনীতি » ১২ বিলিয়ন ডলার রফতানি লক্ষ্য, বিজিএপিএমইএ আন্তর্জাতিক মেলা বুধবার শুরু
প্রথম পাতা » অর্থনীতি » ১২ বিলিয়ন ডলার রফতানি লক্ষ্য, বিজিএপিএমইএ আন্তর্জাতিক মেলা বুধবার শুরু
২৮৩ বার পঠিত
সোমবার, ১২ জানুয়ারী ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

১২ বিলিয়ন ডলার রফতানি লক্ষ্য, বিজিএপিএমইএ আন্তর্জাতিক মেলা বুধবার শুরু

---পক্ষকাল প্রতিবেদক : ২০১৮ সালের মধ্যে গার্মেন্টস এক্সেসরিজ এবং প্যাকেজিং পণ্য রফতানি করে বাৎসরিক ১২ বিলিয়ন মার্কিন ডলার আয় হবে। তবে সেজন্য সরকারের নীতিগত সহায়তা ও রাজনৈতিক স্থিতিশীলতা প্রয়োজন।

সোমবার এক সংবাদ সম্মেলনে গার্মেন্টস এক্সেসরিজ এন্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের (বিজিএপিএমইএ) নেতারা এক সংবাদ সম্মেলনে এমন আশাবাদ ব্যক্ত করেছেন। জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, চলতি বছরে এ খাত থেকে রফতানি আয় হয়েছে চার দশমিক ৭৫ বিলিয়ন ডলার।

সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী ১৪ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬ষ্ঠ আন্তর্জাতিক গার্মেন্ট এক্সেসরিজ এন্ড প্যাকেজিং এক্সপো-২০১৫। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত ওই মেলার উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বিজিএপিএমইএ, এএসকে ট্রেড এন্ড এক্সজিবিশন প্রা. লি. ইন্ডিয়া এবং জাকারিয়া ট্রেড এন্ড ফেয়ার ইন্টারন্যাশনাল যৌথভাবে এ মেলার আয়োজন করছে। রফতানি বাণিজ্যের বহুমুখীকরণ এবং সম্প্রসারণের লক্ষ্যে আয়োজিত এ মেলায় ৬৩২টি স্টল থাকবে। অংশ নিবে ৩০টি দেশ। মেলার স্টলগুলোতে গার্মেন্টস এক্সেসরিজ এবং প্যাকেজিং পণ্যের মেশিনারিজ, কাঁচামাল এবং গার্মেন্টসের এক্সেসরিজ এবং প্যাকেজিং শিল্প প্রতিষ্ঠানের উৎপাদিত পণ্য প্রদর্শিত হবে। মেলা সকাল ১১টা থেকে রাত ৭টা পর্যন্ত চলবে।
সংবাদ সম্মেলনে বিজিএপিএমইএ সভাপতি রাফেজ আল চৌধুরী, এসকে ট্রেডের পরিচালক নন্দগোপাল কে, জাকারিয়া ইন্টারন্যশলের প্রধান নির্বাহী টিপু সুলতান ভুঁইয়া, বিজিএপিএমইএ সহসভাপতি মোয়াজ্জেম হোসেন মতি ও আব্দুল কাদের খান, সহ-সভাপতি (অর্থ) মাজহারুল হক শহীদ, মেলা আয়োজন স্থায়ী কমিটির চেয়ারম্যান হাসানুল করিম তমিজ প্রমুখ উপস্থিত ছিলেন।
এবারের মেলায় প্রদর্শনীর পাশাপাশি এ খাতের সমস্যা ও সম্ভাবনা বিষয়ে সেমিনারের ব্যবস্থা করা হয়েছে। পরিবেশকে কোন ধরনের ক্ষতি না করে কিভাবে এ শিল্প গড়ে উঠতে পারে এবং একই সঙ্গে টেকসই হয় সেসব বিষয়ে সেমিনারে আলোচনা হবে।
প্রসঙ্গত, মেলার মিডিয়া পার্টনার দৈনিক ইত্তেফাক।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)