শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ন ১৪২৮

Daily Pokkhokal
শুক্রবার, ২০ আগস্ট ২০২১
প্রথম পাতা » ব্রেকিং নিউজ » অধ্যাপক আসিফ নজরুলের অফিস কক্ষে তালা দেয়া এবং তাকে অপদস্থ করার তীব্র নিন্দা জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট
প্রথম পাতা » ব্রেকিং নিউজ » অধ্যাপক আসিফ নজরুলের অফিস কক্ষে তালা দেয়া এবং তাকে অপদস্থ করার তীব্র নিন্দা জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট
৫৩ বার পঠিত
শুক্রবার, ২০ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অধ্যাপক আসিফ নজরুলের অফিস কক্ষে তালা দেয়া এবং তাকে অপদস্থ করার তীব্র নিন্দা জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট


 আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আসিফ নজরুলের কক্ষে ছাত্রলীগের তালা লাগানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয় ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স এক যুক্ত বিবৃতিতে বলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া অধ্যাপক আসিফ নজরুল’র একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে ছাত্রলীগ যে ভূমিকায় নেমেছে তা ন্যাক্কারজনক। ছাত্রলীগের নেতা-কর্মীরা একজন শিক্ষকের বিরুদ্ধে ঘৃণ্য বক্তব্য দিয়েই ক্ষান্ত হয়নি বন্ধ ক্যাম্পাসে তার তালাবদ্ধ রুমে গিয়ে পুনরায় নিজেরা তালা মেরেছে এবং তার রুমের সামনে নানা অকথ্য ভাষায় পোস্টার লিখে সাটিয়ে দিয়েছে।

নের্তৃবৃন্দ বলেন, আফগানিস্তানে তালেবান যেমন মানুষের স্বাধীন মত বা চিন্তাকে দমন করছে, মধ্যযুগীয় কায়দায় বর্বর উপায়ে মানুষকে পরিচালিত করার খায়েশ নিয়ে ক্ষমতায় আসীন হয়েছে। তেমনি এদেশেও ক্ষমতাসীন আওয়ামী সরকার মানুষের স্বাধীন মত বা চিন্তাকে ফ্যাসিবাদী কায়দায় দমন করছে। দুর্নীতি-লুটপাটে আকণ্ঠ নিমজ্জিত সরকার কোন ভিন্নমতকেই সহ্য করছে না। যার সর্বশেষ নজির অধ্যাপক আসিফ নজরুল এর সাথে সংঘটিত এই ঘটনা।  বিশ্ববিদ্যালয়কে বলা হয় জাতির বিবেক, নানা মতের সংমিশ্রণে এখানে নতুন নতুন জ্ঞানের বিকাশ ঘটে। আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মত জায়গায় একজন শিক্ষককে যখন এভাবে নাজেহাল হতে হয় এর মাধ্যমে এটা বোঝা যায় বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন-স্বাধীনতারই বা অবশিষ্ট কী আছে?    

 ---

নেতৃবৃন্দ অনতিবিলম্বে এহেন ঘৃণ্য কর্মকাণ্ডের সাথে জড়িতদের চিহ্নিত করে শাস্তির আওতায় নিয়ে আসার দাবি জানিয়েছেন এবং গণতান্ত্রিক বিশ্ববিদ্যালয় এবং একটি গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার সংগ্রামকে শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন আপামর ছাত্রসমাজের প্রতি।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)