শিরোনাম:
ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

Daily Pokkhokal
মঙ্গলবার, ৭ জানুয়ারী ২০২০
প্রথম পাতা » পোশাক শিল্প | ব্রেকিং নিউজ » পোশাক রফতানির লক্ষ্যমাত্রা ৫০ বিলিয়ন মার্কিন ডলার নির্ধারণ: বস্ত্র সচিব
প্রথম পাতা » পোশাক শিল্প | ব্রেকিং নিউজ » পোশাক রফতানির লক্ষ্যমাত্রা ৫০ বিলিয়ন মার্কিন ডলার নির্ধারণ: বস্ত্র সচিব
৩২৯ বার পঠিত
মঙ্গলবার, ৭ জানুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পোশাক রফতানির লক্ষ্যমাত্রা ৫০ বিলিয়ন মার্কিন ডলার নির্ধারণ: বস্ত্র সচিব

---

পক্ষকাল সংবাদ-

২০২০-’২১ সালে পোশাক রফতানির লক্ষ্যমাত্রা ৫০ বিলিয়ন ডলার নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া।

স্নোটেক্স গ্রুপের কারখানায় কাজ করছেন পোশাক শ্রমিকরা। প্রতিষ্ঠানটি দেশের চাহিদা মিটিয়ে সুনামের সঙ্গে পোশাক রফতানি করে আসছে।

মঙ্গলবার সকালে সচিবালয়ের বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। ‘জাতীয় বস্ত্র দিবস ’এবং আগামী ৯ থেকে ১১ জানুয়ারি বহুমুখী বস্ত্র মেলাকে কেন্দ্র করে এই সংবাদ সম্মেলন হয়।

বস্ত্র সচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৯ জানুয়ারি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী এই বস্ত্র মেলার উদ্বোধন করবেন।

লোকমান হোসেন আরও বলেন, বস্ত্রখাতের উন্নয়ন, উৎকর্ষতা সাধন ও রফতানি বৃদ্ধিকে উৎসাহিত করার লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে ৯টি সংগঠন ও প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হবে।

তিনি বলেন, এছাড়াও বর্তমান সরকারের রূপকল্প বাস্তবায়নের অঙ্গীকার অনুযায়ী মিশন প্রস্তুত ও অনুরূপভাবে উদ্দেশ্য ও কার্যাবলী নির্ধারণ করা হয়েছে।

সচিব বলেন, অর্থনৈতিক অবদান বিবেচনায় বস্ত্রখাত দেশের অন্যতম বৈদেশিক মুদ্রা অর্জনকারী খাত। এ খাতের সঙ্গে সম্পৃক্ত সকল অংশীজনের সঙ্গে সমন্বয় করে বস্ত্র শিল্পখাতকে স্থিতিশীল রাখার কার্যক্রম গ্রহণ ও দ্রুততম সময়ের মধ্যে সেবা প্রদান করে আসছে সরকার।

গ্রিন ফ্যাক্টরি বিষয়ে তিনি জানান, বর্তমানে বিশ্বে উন্নতমানের গ্রিন ফ্যাক্টরির প্রথম ১০টি কারখানার ৭টিই বাংলাদেশে অবস্থিত। খবর: বাসস



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)