শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
শনিবার, ৩ আগস্ট ২০১৯
প্রথম পাতা » অর্থনীতি | ব্রেকিং নিউজ » কোরবানির গরু ১৩০০ কেজি ওজনের ‘মেসি’র দাম ৩৮ লাখ
প্রথম পাতা » অর্থনীতি | ব্রেকিং নিউজ » কোরবানির গরু ১৩০০ কেজি ওজনের ‘মেসি’র দাম ৩৮ লাখ
২৮১ বার পঠিত
শনিবার, ৩ আগস্ট ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কোরবানির গরু ১৩০০ কেজি ওজনের ‘মেসি’র দাম ৩৮ লাখ

পক্ষকাল সংবাদ-

নজরকাড়ার জন্য সাদিক অ্যাগ্রো ফার্মে বিশাল বিশাল আকৃতির গরু আনা হয়েছে। এর মধ্যে একটি নাম ‘মেসি’। মেসির রং বাদামি। উচ্চতা ৬ ফুটের বেশি। লম্বায় ৮ ফুট। বয়স সাড়ে তিন বছর। ওজন ১ হাজার ৩০০ কেজি। গরুটি ব্রাহমা জাতের। এর দাম হাঁকা হচ্ছে ৩৮ লাখ টাকা।

রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় অবস্থিত সাদেক অ্যাগ্রো ফার্মের ইনচার্জ মো. মাইদুল ইসলাম বলেন, সর্বনিম্ন ৬০ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩৮ লাখ টাকা দামের গরু রয়েছে আমাদের খামারে। দেশি, পাকিস্তানি সিব্বি, ফ্রিজিয়ান, ছোট জাতের ভুট্টি ইত্যাদি নানা জাতের গরু রয়েছে আমাদের সংগ্রহে।

খামারটিতে ঘুরে দেখা যায়, দেশি জাতের একটি ষাঁড়কে কালো মানিক নামে ডাকা হয়। এর ওজন ১ হাজার ২৫০ কেজি। দাম চাওয়া হচ্ছে ১৮ লাখ টাকা। ইতোমধ্যেই ১২ লাখ টাকা পর্যন্ত দাম উঠেছে।

মাইদুল বলেন, সাদেক অ্যাগ্রো থেকে বিগত বছর কোরবানির ঈদে ১ হাজার ৩০০টি পশু বিক্রি হয়েছিল। এবারের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ২ হাজার ৫০০।

i

তিনি আরও বলেন, লাইভ ওজন ছাড়া সৌন্দর্য বিবেচনা করেও বিক্রি করা হয় পশু। সেই ক্ষেত্রে ২০০-৩০০ কেজি ওজনের পশুর দাম প্রতিকেজি ৩৭৫ টাকা, ৪০০-৫০০ কেজি ওজনের জন্য প্রতিকেজি ৪২৫ টাকা ও ৫০০-৬০০ কেজি ওজনের জন্য ৪৭৫ টাকা প্রতিকেজি নির্ধারণ করা হয়েছে।

জানা যায়, ঢাকা ও এর আশপাশে ২ হাজার ৬৮০টি খামার রয়েছে। ওই সব খামারে ১৬ হাজার ৭২৮টি পশু রয়েছে কোরবানির যোগ্য। যার মধ্যে ১৪ হাজার ৯৩৭টি ষাঁড়, ১ হাজার ৩৯৩টি বলদ ও সাড়ে ৬০০ গাভী। ১ হাজার ১৩৭টি ছাগল ও ১৯১টি ভেড়া ও ৪০টি মহিষ রয়েছে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)