শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
বুধবার, ২৪ ডিসেম্বর ২০১৪
প্রথম পাতা » শেয়ারবাজার » তালিকাচ্যুত হচ্ছে আইসিবি এএমসিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড
প্রথম পাতা » শেয়ারবাজার » তালিকাচ্যুত হচ্ছে আইসিবি এএমসিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড
৩০১ বার পঠিত
বুধবার, ২৪ ডিসেম্বর ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

তালিকাচ্যুত হচ্ছে আইসিবি এএমসিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড

---

পক্ষকাল ডেস্ক: পুঁজিবাজার থেকে তালিকাচ্যুত হচ্ছে আইসিবি এএমসিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড। আগামী ২৯ ডিসেম্বর থেকে পুঁজিবাজারে এ ফান্ডের ইউনিট লেনদেন হবে না। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আইসিবি এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি পরিচালিত এ ফান্ডের ট্রাস্টির পক্ষ থেকে জানানো হয়েছে, ফান্ডটির মেয়াদ আগামী ২৮ ডিসেম্বর ১০ বছর পূর্ণ হবে। এ পরিস্থিতিতে ফান্ডটির মেয়াদ বাড়ানো হবে কিনা, সে ব্যাপারে ইউনিটহোল্ডারদের সম্মতি নেওয়া হয়েছে। এক-তৃতীয়াংশ ইউনিটহোল্ডারের মতামত অনুযায়ী ফান্ডটিকে পুঁজিবাজার থেকে তালিকাচ্যুত করা হবে। এখন থেকে পুঁজিবাজারের বাইরে এ ফান্ডের ইউনিট লেনদেন হবে।

সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (মিউচুয়াল ফান্ড) বিধিমালা-২০০১ এর রুলস ৫০(গ) অনুযায়ী বিশেষ সভায় এক-তৃতীয়াংশ বিনিয়োগকারী সম্মতি দেওয়ায় আইসিবি এএমসিএল ইসলামিক মিউচুয়াল ফান্ডকে বে-মেয়াদী করা হবে।

তবে যে সব বিনিয়োগকারী ফান্ডটিকে মেয়াদহীন করার বিপক্ষে মতামত দিয়েছেন, তাদের বিনিয়োগকৃত অর্থ ফেরত দেওয়া হবে। এ বিষয়ে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন নেওয়া হবে বলে ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।

এ বিষয়ে আগামী ৬ জানুয়ারি বিকেল ৩টায় হোটেল ৭১-এ বিশেষ সভা আহ্বান করা হয়েছে।

সভায় দুটি এজেন্ডা নিয়ে আলোচনা করা হবে। এগুলো হলো- মেয়াদী থেকে ফান্ডটিকে বে-মেয়াদী করা হবে কি না এবং ফান্ডের সম্পদ মূল্যায়ন করতে নিরীক্ষক নিয়োগ দেওয়া হবে কি না। এ জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ২৮ ডিসেম্বর।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)