শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
রবিবার, ৪ ফেব্রুয়ারী ২০১৮
প্রথম পাতা » অর্থনীতি | সম্পাদক বলছি » বাংলাদেশ সংবাদপত্র পরিষদ (বিএসপি)’র নবনির্বাচিত কার্যকরি কমিটি
প্রথম পাতা » অর্থনীতি | সম্পাদক বলছি » বাংলাদেশ সংবাদপত্র পরিষদ (বিএসপি)’র নবনির্বাচিত কার্যকরি কমিটি
৫৯২ বার পঠিত
রবিবার, ৪ ফেব্রুয়ারী ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশ সংবাদপত্র পরিষদ (বিএসপি)’র নবনির্বাচিত কার্যকরি কমিটি

---
পক্ষকাল সংবাদঃ
দেশের প্রিন্ট ও অনলাইন সংবাদপত্র মালিকদের ঐতিহ্যবাহী সংগঠন ‘বাংলাদেশ সংবাদপত্র পরিষদ (বিএসপি)’র (২০১৮-২০২০) তিন বছরের জন্য ২৫ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (১ জানুয়ারি) এ কমিটি গঠন করা হয়।
দৈনিক আমাদের সময় পত্রিকার মালিক এবং ইউনিক গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ নূর আলীকে সভাপতি এবং দৈনিক গণকণ্ঠ ও দৈনিক বাংলা পত্রিকার মালিক এবং টেলিলিংক গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ নিজাম উদ্দিন জিটুকে মহাসচিব, দৈনিক ভোরের পাতা ও দি পিপলস টাইমস পত্রিকার মালিক এবং ভোরের পাতা গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ড. কাজী এরতেজা হাসানকে প্রথম সহ-সভাপতি, দৈনিক সোনালী কণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ শামসুদ্দিন আহমেদ ও দৈনিক আমার সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক হাশেম রেজাকে সহ-সভাপতি করে ২৫ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়।
বিএসপি’র নবনির্বাচিত এ কমিটিতে যুগ্ম-মহাসচিব পদে রয়েছেন ইনডেপথ নিউজ অব বাংলাদেশ (আইএনবি)র সম্পাদক ব্যারিস্টার জাকির আহাম্মদ, সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন দৈনিক ঢাকা ডায়লগ এবং ঢাকা রিসোর্ট এর মালিক এমারত হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন দৈনিক রূপালী পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ তাজুল ইসলাম মানিক, অর্থ-সম্পাদক পদে রয়েছেন দৈনিক মুক্তখবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক পদে রয়েছেন দৈনিক আজকের সংবাদ পত্রিকার সম্পাদক-প্রকাশক এসএম আবু সাঈদ, প্রচার বিষয়ক সম্পাদক পদে রয়েছেন দৈনিক অন্যদিগন্ত ও দৈনিক কুমিল্লা প্রতিদিন সম্পাদক-প্রকাশক মোহাম্মদ মাসুদ, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক পদে রয়েছেন দৈনিক জাতীয় নূর পত্রিকার সম্পাদক-প্রকাশক আবুল কালাম ভূঁইয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে রয়েছেন দৈনিক বিজনেস ফাইল পত্রিকার সম্পাদক-প্রকাশক অভি চৌধুরী, প্রকাশনা বিষয়ক সম্পাদক পদে রয়েছেন দৈনিক ঢাকা প্রতিদিন-এর সম্পাদক ও প্রকাশক মনজুরুল বারি নয়ন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হিসেবে রয়েছেন দৈনিক বাংলা’র প্রধান সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন মিঠু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে রয়েছেন প্রবাস মেলার সম্পাদক ও প্রকাশক শরীফ মুহম্মদ রাশেদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হিসেবে রয়েছেন দৈনিক পক্ষকাল পত্রিকার সম্পাদক-প্রকাশক মোহাম্মদ শফিকুল ইসলাম কাজল, ধর্ম বিষয়ক সম্পাদক হিসেবে রয়েছেন দি পিপলস টাইম-এর প্রধান সম্পাদক কাজী হেদায়েত হোসেন রাজ, ক্রীড়া সম্পাদক হিসেবে রয়েছেন জাতীয় সাপ্তাহিক টেলিলিংক এর ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ জহির উদ্দিন পরান এবং সহ-প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে রয়েছেন দৈনিক নোয়াখালীবার্তা’র প্রধান সম্পাদক আনোয়ার হোসেন রুমি। এছাড়া নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন- প্রভাতী নিউজ ডটকম-এর চেয়ারম্যান নজরুল ইসলাম বাবুল, অর্থদিগন্ত পত্রিকার সম্পাদক-প্রকাশক মোঃ আবু সুফিয়ান, অর্থপাতা’র প্রধান সম্পাদক কাজী আহসান কাদীর, সাপ্তাহিক ঢাকা মিডিয়া’র প্রধান সম্পাদক মোহাম্মদ সজীবুল-আল-রাজীব ও বাংলাখবর২৪ডটকম-এর ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ হাবিবুর রহমান।
বাংলাদেশ সংবাদপত্র পরিষদ-বিএসপি’র ২৫ সদস্যের কার্যনির্বাহী কমিটি আগামী ২০১৮-২০২০ পর্যন্ত দেশের প্রিন্ট ও অনলাইন পত্রিকার কল্যাণে দায়িত্ব পালন করবেন। উল্লেখ্য দেশের ঐতিহ্যবাহী এই সংগঠনটি স্বাধীনতার পর প্রতিষ্ঠিত হয়ে দেশ পুনর্গঠনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিশেষ করে সংবাদপত্র শিল্পের সাথে সংশ্লিষ্ট পিআইবি, ডিএফপি, পিআইডি প্রতিষ্ঠানগুলোর প্রতিষ্ঠাকালীন অবকাঠামোগত উন্নয়নে প্রধান ভূমিকা রেখে বেশ সুনাম কুড়িয়েছে।
এছাড়াও সংগঠনটি দেশের যে কোনো উন্নয়নমূলক কর্মকাণ্ডে ভূমিকা রেখেছে। দেশের সংবাদপত্র ও অনলাইন গণমাধ্যমের মালিকদের প্রাণের সংগঠন হিসেবে উন্নয়নের গতিধারা অব্যাহত রেখে নিরলসভাবে কাজ করে চলেছে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)