শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
বুধবার, ২০ মার্চ ২০১৯
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | ব্রেকিং নিউজ | রাজনীতি » সেই আতিক এখন মেয়র
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | ব্রেকিং নিউজ | রাজনীতি » সেই আতিক এখন মেয়র
৫৯৩ বার পঠিত
বুধবার, ২০ মার্চ ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সেই আতিক এখন মেয়র

Shaugat Ali Sagor
18 mins •
রানা প্লাজার দুর্ঘটনা নিয়ে অসাধারন একটি অনুসন্ধানী প্রতিবেদন করেছিলো কানাডার সিবিসি টেলিভিশন। ওয়ালমার্টের কোনো একটি স্টোর থেকে একটি শার্ট কিনে সেটি নিয়ে রিপোর্টার গিয়েছিলেন ঢাকা। শার্টের লেবেলের সূত্র ধরে তিনি খুজে বের করেছিলেন কোন্ ফ্যাক্টরিতে শার্টটি বানানো হয়েছিলো। সিবিসির অনুসন্ধানে দেখা গেলো কালো তালিকাভূক্ত একটি ফ্যাক্টরিতে এই শার্টটি তৈরি হয়েছে। সিবিসি রিপোর্টার খুঁজে বের করলেন ফ্যাক্টরির মালিক সেই সময়কার বিজিএমইএ প্রেসিডেন্ট আতিকুল ইসলাম।
শার্টটি নিয়ে রিপোর্টার গেলেন আতিকুল ইসলামের কাছে। আতিকুল ইসলাম বললেন- কোন শার্ট কোথায় তৈরি হয়- এটা তো বলা সম্ভব না। রিপোর্টার যখন জানালেন- এটি তার কারখানায়ই তৈরি, তিনি তখন শার্টটি দেখতে চাইলেন। শার্টটি হাতে নিয়ে গিয়ে বসলেন- নিজের চেয়ারে। তারপর শার্টটি ফেরত দিলেন রিপোর্টারকে।
প্রতিবেদনের শেষ দিকে এসে রিপোর্টার জানালেন- আতিকুল ইসলাম শার্টটি নিয়ে তার ট্যাগ এবং কানাডীয়ান ইম্পোর্ট বারকোড নম্বরের উপর কালি লেপ্টে দিলেন যাতে এটি যে তার কারখানায় তৈরি হয়েছে সেটি আর বের না করা যায়।নাছোড়বান্দা রিপোর্টার পরের দিন আবার গেলেন আতিকুলের কাছে। জানতে চাইলেন. শার্টের লেবেলগুলো কেন তিনি নষ্ট করে দিয়েছেন। আতিক অস্বীকার করলেন।
সেই আতিক এখন ঢাকার মেয়র। ওয়ালমার্টের শার্টের বারকোড নষ্ট করে ফেলার মতোই তিনি কি ভেবেছিলেন- ফুট্ওভার ব্রিজে আবরার হত্যার স্মৃতিকে তিনি মুছে ফেলবেন!



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)