শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

Daily Pokkhokal
শনিবার, ৭ এপ্রিল ২০১৮
প্রথম পাতা » ই-পেপার | ব্রেকিং নিউজ | রাজনীতি » বিএনপি ও খালেদা জিয়াকে নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা গুঞ্জন!
প্রথম পাতা » ই-পেপার | ব্রেকিং নিউজ | রাজনীতি » বিএনপি ও খালেদা জিয়াকে নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা গুঞ্জন!
৩৮০ বার পঠিত
শনিবার, ৭ এপ্রিল ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিএনপি ও খালেদা জিয়াকে নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা গুঞ্জন!

---
পক্ষকাল সংবাদ;
খালেদা জিয়ার অসুস্থতা, ছোট ছেলে আরাফত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান ও তার কন্যার দেশে আসা, গেল সপ্তাহে দুদফায় খালেদা জিয়ার সঙ্গে পরিবারের স্বজনদের সঙ্গে সাক্ষাৎ, শুক্রবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে কারাগারে সাক্ষাৎ, অসুস্থ খালেদা জিয়াকে চিকিৎসা দিতে সরকারের মেডিকেল র্বোড গঠন, মেডিকেল বোর্ডের চিকিৎসা নিতে খালেদা জিয়ার অস্বীকৃতির পাশাপাশি ব্যক্তিগত চিকিৎসকদের দিয়ে চিকিৎসা দেওয়ার দাবিসহ এর আরো বেশ কিছু বিষয়ে নিয়ে একধরণের অস্বস্তিতে রয়েছে সরকার ও বিএনপি।উদ্বেগ উৎকন্ঠা রয়েছে দল ও জিয়া পরিবারের মধ্যে। চলছে রাজনীতিতে নানা হিসাব নিকাশ ও নানা গুঞ্জন।

খালেদা জিয়া অসুস্থ এই খবর প্রকাশ হওয়ার পর থেকেই গুঞ্জনের সূত্রপাত। এই ধারাবাহিকতায় বিএনপিতে উদ্বেগ উৎকন্ঠা লন্ডনে থাকা তার পরিবারের সদস্যদের কাছেও পৌছায়। পরিবারে সিদ্ধান্তে খালেদা জিয়ার পাশে দাঁড়াতে ও তার সার্বিক অবস্থা পারিবারিকেভাবে জানতে মালয়েশিয়া থেকে দুই সপ্তাহ আগে দেশে পাঠানো হয় আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান ও তার ছোট মেয়েকে। তিনি দেশে এসেই পরিবারের অন্য সদস্যদের নিয়ে দেখা করতে ছুটে যান পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে যেখানে খালেদা জিয়া বন্দি। প্রায় দুই ঘন্টা সময় অতিবাহিত করেন তারা।

এরপর গত বৃহস্পতিবার আবারো দেখা করেন শর্মিলী রহমান ও তার স্বজনরা। এরপর থেকে রাজনীতিতে হঠ্যাৎ চাওর হতে শুরু করে খালেদা জিয়ার চিকিৎসা দেশে হবে না বিদেশে হবে। গুঞ্জন শোনা যাচ্ছে, সরকার ও জিয়া পরিবার নাকি চাচ্ছে খালেদা জিয়ার চিকিৎসা বিদেশে নিয়ে করাতে। যদিও এই খবরের কোনো সত্যতা কোনো পক্ষ থেকেই নিশ্চিত করা যায়নি। কারণ খালেদা জিয়ার স্বজনরা এবিষয়ে মিডিয়াতে কোনো কথা বলছেন না। তার অসুস্থতা নিয়ে তার পরিবারের সদস্যারা উৎকন্ঠার মধ্যে রয়েছেন।

তবে বিএনপির নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, খালেদা জিয়া কোনো অবস্থাতেই সমঝোতা করতে রাজি নন। তিনি দেশে থেকেই তার ব্যক্তিগত চিকিৎসকদের চিকিৎসা নিতে চান। গেল সপ্তাহে খালেদা জিয়া চিকিৎসা নিয়ে সরকারী দলের নেতা ও বিএনপির নেতাদের মধ্যে এক ধরণের আলোচনার জন্ম দেয়। আর এ সুত্রপাত হয় বিএনপির মহাসচিবের একটি বক্তব্যকে কেন্দ্র করে। এরপর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্পষ্ট করে বলেন, খালেদা জিয়া নিজেই সিদ্ধান্ত নিবেন তিনি দেশে না বিদেশে চিকিৎসা নিবেন। তবে তার আগে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দ্বিতীয় প্রচেষ্টায় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করছেন। সাক্ষাৎ শেষে তিনি খালেদা জিয়ার অসুস্থার বিষয়ে কথা বলেছেন সংবাদ মাধ্যমকে। বিএনপির পরিচালনা বোর্ডের সম্মতিতে মির্জা ফখরুল খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন।



এ পাতার আরও খবর

সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা  ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক। সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক।
দুই মেগা প্রকল্প উদ্বোধনে রবিবার চট্টগ্রামে যাচ্ছেন প্রধানমন্ত্রী দুই মেগা প্রকল্প উদ্বোধনে রবিবার চট্টগ্রামে যাচ্ছেন প্রধানমন্ত্রী
কুষ্টিয়ায় বিপুল পরিমান নকল ব্যান্ডরোলসহ সিগারেট আটক কুষ্টিয়ায় বিপুল পরিমান নকল ব্যান্ডরোলসহ সিগারেট আটক
প্রধানমন্ত্রী জার্মানি ও সংযুক্ত আরব আমিরাত সফর করবেন প্রধানমন্ত্রী জার্মানি ও সংযুক্ত আরব আমিরাত সফর করবেন
গাজীপুরে প্রেমের টানে এসে মার্কিন তরুণের ইসলাম গ্রহণ গাজীপুরে প্রেমের টানে এসে মার্কিন তরুণের ইসলাম গ্রহণ
মামলায় শিশুর নাম পরিচয় প্রচারে গণমাধ্যমকে সতর্কতা হাইকোর্টের মামলায় শিশুর নাম পরিচয় প্রচারে গণমাধ্যমকে সতর্কতা হাইকোর্টের
মুজিবনগরকে স্বাধীনতার তীর্থভূমি হিসেব গড়ে তুলতে এক হাজার কোটি টাকা বরাদ্দ———–মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক. মুজিবনগরকে স্বাধীনতার তীর্থভূমি হিসেব গড়ে তুলতে এক হাজার কোটি টাকা বরাদ্দ———–মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক.
মেহেরপুরে উপজেলা পর্যায়ে সুদ্ধসুরে জাতীয় সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত মেহেরপুরে উপজেলা পর্যায়ে সুদ্ধসুরে জাতীয় সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত
পর্যটকে মূখরিত মুজিবনগরের আম্রকানন পর্যটকে মূখরিত মুজিবনগরের আম্রকানন
দু:স্থ ও অসহায়রা যাতে ভাতা পান সেই চেষ্টা করা হবে- প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি দু:স্থ ও অসহায়রা যাতে ভাতা পান সেই চেষ্টা করা হবে- প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)