শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০১৭
প্রথম পাতা » জেলার খবর | রাজনীতি » পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এলাকায় বিএনপির জয়
প্রথম পাতা » জেলার খবর | রাজনীতি » পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এলাকায় বিএনপির জয়
২৬৯ বার পঠিত
শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এলাকায় বিএনপির জয়

পক্ষকাল---

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের রাজ্যে রাজশাহীর বাঘা পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী আবদুর রাজ্জাক। আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র আক্কাস আলীকে এক হাজার ৫২৬ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন বিএনপির প্রার্থী আবদুর রাজ্জাক। শুধুমাত্র এই দুই প্রতিদ্বন্দ্বি ছিলেন বাঘা পৌরসভা নির্বাচনে।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার আতিয়ার রহমান। ভোট গণনা শেষে রাতে তিনি জানান, ধানের শীষ প্রতীকে আবদুর রাজ্জাক পেয়েছেন ১২ হাজার ২২৮ ভোট। আর নৌকা প্রতীক নিয়ে আক্কাস আলী পেয়েছেন ১০ হাজার ৭০২ ভোট।

এর মধ্যে চকছতারি কেন্দ্রে ধানের শীষ পেয়েছে ১০২০, নৌকা ৫৫৭, চকছতারি মাদ্রাসা কেন্দ্রে ধানের শীষ ৭৬৫, নৌকা ৬৭৮ ভোট, ছতারী কেন্দ্রে ধানের শীষ ১৬১৩, নৌকা ৯৯৮ ভোট, বাঘা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ধানের শীষ ১৬৫৯, নৌকা ৬৩৩, বানীয়াপাড়ায় ধানের শীষ ১২৬০, নৌকা ১১৩৬ ভোট, গাওপাড়া কেন্দ্রে ধানের শীষ ১৫৯৩, নৌকা ১১৯৪ ভোট, মশিদপুর কেন্দ্রে ধানের শীষ ১৩০৮, নৌকা ৮৮২, নারায়নপুর কেন্দ্রে ধানের শীর্ষ ১২৮৪, নৌকা ১৪০৩, পাকুড়ীয়া ভোট কেন্দ্রে ধানের শীষ ৮৬৫ নৌকা ১৪৩৩ ও কালিদাসখালি ভোট কেন্দ্রে ধানের শীষ ৮৬১ নৌকা ১৭৮৮ ভোট।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন জানান, নবনির্বাচিত মেয়র আবদুর রাজ্জাক জেলা বিএনপির সদস্য। এর আগে তিনি ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বাঘা পৌরসভার মেয়র ছিলেন। প্রায় একযুগ আগের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আক্কাস আলীর কাছে তিনি পরাজিত হয়েছিলেন।

সীমানা সংক্রান্ত জটিলতায় প্রায় একযুগ ধরেই মেয়র ছিলেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আক্কাস আলী। তার হাত ধরেই তৃতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উঠে আসে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির নির্বাচনী এলাকার এই পৌরসভা।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌরসভা এলাকার ১০টি কেন্দ্রে একটানা ভোটগ্রহণ করা হয়। ভোট গ্রহণের সময় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে সবগুলো কেন্দ্রকে ছিল ঝুঁকিপূর্ণ।

মেয়র পদে দুইজন ছাড়াও এবারের নির্বাচনে পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫৩ জন ও সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।



এ পাতার আরও খবর

নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা
জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু
মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান
সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা  ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক। সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক।
দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল
কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান   দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি
সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ
ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা! ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা!
লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস  মাছ ধরা নিষেধ লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস মাছ ধরা নিষেধ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)