শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
রবিবার, ১০ ডিসেম্বর ২০১৭
প্রথম পাতা » অর্থনীতি | ব্রেকিং নিউজ | রাজনীতি | সম্পাদক বলছি » শুধু শহরে নয়, গ্রাম পর্যায়ে বিদ্যুৎ পৌঁছে দিতে চেষ্টা করছে সরকার:প্রধানমন্ত্রী
প্রথম পাতা » অর্থনীতি | ব্রেকিং নিউজ | রাজনীতি | সম্পাদক বলছি » শুধু শহরে নয়, গ্রাম পর্যায়ে বিদ্যুৎ পৌঁছে দিতে চেষ্টা করছে সরকার:প্রধানমন্ত্রী
২৮৬ বার পঠিত
রবিবার, ১০ ডিসেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শুধু শহরে নয়, গ্রাম পর্যায়ে বিদ্যুৎ পৌঁছে দিতে চেষ্টা করছে সরকার:প্রধানমন্ত্রী

---
পক্ষকাল ডেস্কঃরোববার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১০টি উপজেলায় শতভাগ বিদ্যুৎ সরবরাহ প্রকল্প এবং ৪টি বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।এগুলো হলো- শিকলবাহা ২২৫ মেগাওয়াট, চাঁপাইনবাবগঞ্জ ১শ’ মেগাওয়াট, সালদা ৪শ’ কিলোওয়াট সৌরবিদ্যুৎ এবং সরিষাবাড়ী ৩ মেগাওয়াট সৌরবিদ্যুৎ কেন্দ্র।

পঁচাত্তরে সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর ২৯ বছর দেশের জনগণকে উন্নয়ন থেকে বঞ্চিত রাখা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই সময়ে বিএনপি-জামায়াত নিজেরা সম্পদের মালিক হয়েছে, কিন্তু জনগণের ভাগ্য পরিবর্তন করেনি।
এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারে। এরপর ২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্তও ক্ষমতার বাইরে ছিলো আওয়ামী লীগ। আর এই দীর্ঘ সময় দেশের মানুষকে বঞ্চিত করা হয়েছে।

দেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সংগ্রামের কথা উল্লেখ করে শেখ হাসিনা ৭ই মার্চের ঐতিহাসিক সেই ভাষণের কথাও বলেন।

১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে দেশকে পিছিয়ে দেওয়া হয় মন্তব্য করেন তিনি বলেন, ১৯৯৬ সালে দীর্ঘ ২১ বছর পর ক্ষমতায় এসে দেশে মাত্র ১৬০০ মেগাওয়াট বিদ্যুত পেয়েছিল। তখন রাজধানীসহ দেশের অনেক স্থানকে অন্ধকারে থাকতে হতো।

বিদ্যুত খাতে আওয়ামী লীগের সাফল্যের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এখন ১৬ হাজার ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ দিচ্ছে সরকার।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)