শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
বৃহস্পতিবার, ১ জানুয়ারী ২০১৫
প্রথম পাতা » অর্থনীতি » কয়লা আমদানিতে সকল শুল্ক তুলে নেওয়া হয়েছে
প্রথম পাতা » অর্থনীতি » কয়লা আমদানিতে সকল শুল্ক তুলে নেওয়া হয়েছে
২৯৫ বার পঠিত
বৃহস্পতিবার, ১ জানুয়ারী ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কয়লা আমদানিতে সকল শুল্ক তুলে নেওয়া হয়েছে

---

পক্ষকাল প্রতিবেদক : কয়লা আমদানি ক্ষেত্রে ভ্যাট ছাড়া সকল প্রকার আমদানি শুল্ক তুলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, ফলে কয়লা আমদানি সহজ হবে। শিল্প বিকাশে সরকার ব্যবসায়ীদের সব ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার সচিবালয়ে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠককালে তিনি এ কথা বলেন। সংগঠনের সভাপতি সৈয়দ নাসিম মঞ্জুর প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন এ সময় উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে শিল্প বিকাশে সরকার ব্যবসায়ীদের সব ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে। বর্তমানে ওষুধ, চামড়া, আইসিটি ও জাহাজ শিল্পকে সরকার বিশেষ গুরুত্ব দিচ্ছে। বিশ্বের বিভিন্ন উন্নত দেশে এ সকল পণ্যের বিপুল চাহিদা রয়েছে। সরকার এ সুযোগকে কাজে লাগাতে চায়।

এ সময় এমসিসিআই নেতারা দেশে বন্ধ হয়ে যাওয়া জুট মিলসহ যেসব কারখানা বন্ধ রয়েছে সেগুলোর অব্যবহৃত জমিতে চাহিদা মোতাবেক বিভিন্ন শিল্প স্থাপনের সুয়োগ প্রদান, শিল্প করকারখানায় গ্যাস ও কয়লা সরবরাহ, ওষুধ শিল্পে সহায়তাবৃদ্ধি, জয়েন্ট স্টক কোম্পানির আওতায় রেজিস্ট্রেশনভুক্ত কোম্পানিগুলোর শেয়ার হস্তান্তরের ক্ষেত্রে কোম্পানি আইনের সঠিক প্রয়োগ এবং জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক ট্যাক্স নির্ধারনের ক্ষেত্রে সতর্কতা অবলম্বনের দাবি জানান।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)