শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

Daily Pokkhokal
বৃহস্পতিবার, ১ জানুয়ারী ২০১৫
প্রথম পাতা » অর্থনীতি » ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু
প্রথম পাতা » অর্থনীতি » ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু
২৬৫ বার পঠিত
বৃহস্পতিবার, ১ জানুয়ারী ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু

---

পক্ষকাল প্রতিবেদক:
শুরু হয়েছে মাস ব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত এ মেলা চলবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানী শের-ই বাংলানগর আগারগাঁও ২০তম বাণিজ্য মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের মেলায় প্রায় ৯০ কোটি টাকার অর্ডার পাওয়ার আশা প্রকাশ করছে আয়োজক সংস্থা রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

সংশ্লিষ্টরা বলছেন, বাণিজ্য মেলায় বিভিন্ন পর্যায়ের ক্রেতারা পণ্যের জন্য আগাম অর্ডার দিয়ে থাকেন। ১৯তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ৮০ কোটি টাকার অর্ডার আসে। এবার তা ৯০ কোটি টাকা হতে পারে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এ মেলা চলবে। মেলার প্রবেশমূল্য ধরা হয়েছে প্রাপ্ত বয়স্কদের জন্য জনপ্রতি ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য জনপ্রতি ২০ টাকা।

এবারের মেলায় বিভিন্ন ক্যাটাগরির মোট প্যাভিলিয়নের সংখ্যা ৯৭ টি। মোট মিনি প্যাভিলিয়নের সংখ্যা ৫৮ টি। মোট স্টলের সংখ্যা ৩৫১ টি। এছাড়া রেস্তোরা ১০ টি, মা ও শিশু পরিচর্যা কেন্দ্র ০৪ টি। যার মধ্যে লে-আউট প্লান অনুযায়ী মোট ৫১৬ টি স্টল বা প্যাভিলিয়ন বরাদ্দের ব্যবস্থা আছে।

এবারের বাণিজ্য মেলায় এশিয়া, উত্তর আমেরিকা, অস্ট্রেলিয়া এবং ইউরোপ মহাদেশ থেকে বাংলাদেশসহ ১৫ টি দেশ মেলায় অংশ গ্রহন করেছে। যাদের মধ্যে ভারত, পাকিস্তান, চীন, মালয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, তুরস্ক, সিঙ্গাপুর, অষ্ট্রেলিয়া, বৃটেন, সংযুক্ত আরব আমিরাত, দক্ষিণ কোরিয়া এবং জামার্নি।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)