শিরোনাম:
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
সোমবার, ২ আগস্ট ২০২১
প্রথম পাতা » জেলার খবর | ব্রেকিং নিউজ | রাজনীতি » বঙ্গবন্ধুর খুনিদের বিচারের রায় কার্যকর হওয়ায় জাতি কলঙ্কমুক্ত হয়েছে -আনোয়ার পারভেজ টিংকু
প্রথম পাতা » জেলার খবর | ব্রেকিং নিউজ | রাজনীতি » বঙ্গবন্ধুর খুনিদের বিচারের রায় কার্যকর হওয়ায় জাতি কলঙ্কমুক্ত হয়েছে -আনোয়ার পারভেজ টিংকু
৩৬৮ বার পঠিত
সোমবার, ২ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বঙ্গবন্ধুর খুনিদের বিচারের রায় কার্যকর হওয়ায় জাতি কলঙ্কমুক্ত হয়েছে -আনোয়ার পারভেজ টিংকু

পক্ষকাল প্রতিবেদক -
শোকাবহ আগস্টের প্রথম দিন আজ। রবিবার ১লা আগস্ট শোকাবহ আগষ্ট এর প্রস্তুতি ও করনীয় নিয়ে কালীকচ্ছে আওয়ামীলীগ ও স্বেচ্ছাসেবক লীগের  মতবিনিময় অনুষ্ঠানে কেন্দ্রিয়  স্বেচ্ছাসেবক লীগের  প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক আনোয়ার পারভেজ টিংকু।টিংকু বক্তব্যের শুরুতেই শ্রদ্ধাভরে স্মরন করেন --- ১৯৭৫ সালের এ মাসে বাঙালি জাতি হারিয়েছে তার হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।
১৯৭৫ সালের আগস্টের কালরাতে ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যার পাশাপাশি হত্যা করেছে বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবকে।
এ ছাড়াও, সেদিন ঘাতকদের হাতে প্রাণ দিয়েছিলেন বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।
পৃথিবীর এই ঘৃণ্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নীপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগ্নে শেখ ফজলুল হক মনি, তার সহধর্মিণী আরজু মনি ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও আত্মীয়-স্বজন।শোকাবহ আগস্টের প্রথম দিন আজ। ১৯৭৫ সালের এ মাসে বাঙালি জাতি হারিয়েছে তার হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।
১৯৭৫ সালের আগস্টের কালরাতে ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যার পাশাপাশি হত্যা করেছে বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবকে।
এ ছাড়াও, সেদিন ঘাতকদের হাতে প্রাণ দিয়েছিলেন বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।
পৃথিবীর এই ঘৃণ্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নীপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগ্নে শেখ ফজলুল হক মনি, তার সহধর্মিণী আরজু মনি ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও আত্মীয়-স্বজন।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার কালীকচ্ছ ইউনিয়ন আওয়ামীলীগের সঙ্গে স্বেচ্ছাসেবক লীগের শোক দিবসের প্রথম দিন এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । রবিবার বিকালে কালীকচ্ছ ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয়ে ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আমির আলী মিয়ার সভাপতিত্বে কালীকচ্ছ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. ছলিম উদ্দিনের পরিচালনায়  অনুষ্টিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক আনোয়ার পারভেজ টিংকু।
এ সভায় ইউনিয়ন আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ নবগঠিত স্বেচ্ছাসেবকলীগের নেতা কর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেন।
বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী মো. মুজিবুর রহমান, সহ-সভাপতি মো, ইসমাইল খান, সহ-সভাপতি মো. কাউসার আলম বাবুল, সাধারণ সম্পাদক মো. ছলিম উদ্দিন, যুগ্ন-সম্পাদক মো. তকদির হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. আলী মিয়া ।স্বেচ্ছাসেবক সেবকলীগের আহবায়ক সাজ্জাদ হোসেন টিটু,যুগ্নআহবায়ক*(১)মোর্শেদ লস্কর,যুগ্ন আহবায়ক(২) হেবজু মিয়া রানা,যুগআহবায়ক(৪)শেখ সামাউল রেজা মিটু,সদস্য মুরাদ লস্কর,মোঃশাহ আলম লস্কর,মোঃ জাহাঙ্গীর আলম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্য আনোয়ার পারভেজ টিংকু বলেন আজ রবিবার আমাদের শোকাবহ মাস। এ মাসের গুরুত্ব অপরিসীম তাই এ মাসের গুরুত্ব সকলের মাঝে ছড়িয়ে দিতে আসুন সবাই এক হয়ে কাজ করি।



এ পাতার আরও খবর

নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা
জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু
মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান
সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা  ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক। সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক।
দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল
কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান   দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি
সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ
ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা! ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা!
লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস  মাছ ধরা নিষেধ লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস মাছ ধরা নিষেধ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)