শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮

Daily Pokkhokal
রবিবার, ২৮ মার্চ ২০২১
প্রথম পাতা » বিশ্ব সংবাদ » মোদির বাংলাদেশ সফর নিয়ে মমতার কড়া সমালোচনা
প্রথম পাতা » বিশ্ব সংবাদ » মোদির বাংলাদেশ সফর নিয়ে মমতার কড়া সমালোচনা
৩৭৯ বার পঠিত
রবিবার, ২৮ মার্চ ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মোদির বাংলাদেশ সফর নিয়ে মমতার কড়া সমালোচনা

পক্ষকাল ডেস্ক----
পশ্চিমবঙ্গের নির্বাচনের সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর নিয়ে কড়া সমালোচনা করেছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে মোদির বিরুদ্ধে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ এনে তার ভিসা বাতিলের দাবি জানান তিনি।
সম্প্রতি এক নির্বাচনী প্রচারণায় মমতা এসব মন্তব্য করেন।
মমতার অভিযোগ, বাংলাদেশ সফরে এসে মতুয়া সম্প্রদায়ের তীর্থস্থান ওড়াকন্দিতে মোদির মন্দির পরিদর্শনের মূল কারণ হচ্ছে তাদের সমর্থন আদায়। এ সময় ২০১৯-এর লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রচারে অংশ নেয়ায় বাংলাদেশের অভিনেতা ফেরদৌসের ভিসা বাতিল করার প্রসঙ্গ টেনে আনেন মমতা। ফেরদৌসের ভিসা বাতিল করা হলে মোদির কেন করা হবে না- এমন প্রশ্ন তোলেন তিনি।
তিনি বলেন, ‘এদিকে নির্বাচন চলে আর তিনি (নরেন্দ্র মোদি) বাংলাদেশে গিয়ে ভাষণ দেন। এতে পুরোপুরি নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন হয়েছে।’
এদিকে করোনা মহামারির ঊর্ধ্বগতির মধ্যেই ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের প্রথম পর্বের ভোটগ্রহণ শেষ হয়েছে। স্থানীয় শনিবার (২৭ মার্চ) সকাল ৭টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। করোনার স্বাস্থ্যবিধি মেনে ৮ দফা নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।
প্রথম দফায় পশ্চিমবঙ্গের পুরুলিয়া, বাকুড়া, ঝাড়গ্রামসহ ৩০টি আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে নেওয়া হয় ব্যাপক নিরাপত্তাব্যবস্থা।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)