শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী ২০২১
প্রথম পাতা » জেলার খবর | রাজনীতি » কাতুলী ইউপিতে উন্নয়নের ধারা অব্যাহত- বিকল্প নেই চেয়ারম্যান মো: ইকবাল হোসেন মিয়ার
প্রথম পাতা » জেলার খবর | রাজনীতি » কাতুলী ইউপিতে উন্নয়নের ধারা অব্যাহত- বিকল্প নেই চেয়ারম্যান মো: ইকবাল হোসেন মিয়ার
৩২৬ বার পঠিত
শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কাতুলী ইউপিতে উন্নয়নের ধারা অব্যাহত- বিকল্প নেই চেয়ারম্যান মো: ইকবাল হোসেন মিয়ার

---
্নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইল সদর উপজেলার কাতুলী ইউপিতে উন্নয়নের ধারা অব্যাহত রাখছেন চেয়ারম্যান মো: ইকবাল হোসেন মিয়া। সেজন্য তার জনপ্রিয়তার সমকক্ষ কেউ নেই এ ইউপিতে। খোঁজ নিয়ে জানা গেছে, এ ইউপির অবকাঠামোগত (রাস্তা-ঘাট নির্মাণ, ব্রীজ-কালভার্ট নির্মাণ) সহ সরকারি প্রকল্পের সঠিক দায়িত্ব পালন করেছেন তিনি। এ ইউপিবাসীদের সাথে একাধিকবার সাক্ষাতকালে তারা জানান, ইকবাল ভাই আমাদের ইউনিয়নের রাস্তাগুলো নির্মাণ, ব্রীজ-কালভার্ট ও নানাবিধ সমস্যায় সমাধানের জন্য যথেষ্ট প্রচেষ্টা চালিয়ে পরিস্থিতি স্বাভাবিক রাখতে ব্যস্ত সময় অতিবাহিত করেন। এজন্য তার জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলছে।
জানা যায়, এল, জি,এস,পি প্রকল্পে ভবানীপুর রাস্তা , বাঘবাড়ী ও আলোকদিয়াতে ২টি বক্স কালভার্ট, রশিদপুর নেওয়ারগাছায় গাইডওয়াল, ভাবকী ব্রিজ হতে মসজিদ পর্র্যন্ত গাইড ওয়াল নির্মাণসহ মাটির কাজ চলমান। বাঘবাড়ী চৌবাড়িয়ায় মুজিব মঞ্চ নির্মাণ প্রক্রিয়াধীণ ও এই উচ্চ বিদ্যালয় সংলগ্ন একটি যাত্রী ছাউনী নির্মাণ করা হয়েছে।
নদী শাসনের জন্য রশিদপুর নেওয়ার গাছা সংলগ্ন বেরিবাঁধ নির্মাণকাজ সঠিকভাবে বাস্তবায়িত হয়েছে। অচিরেই দেড় কোটি টাকায় ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণের কাজের উদ্বোধন করবেন বলে জানান সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান।
এছাড়া, সপ্তাহে প্রতি বৃহস্পতিবার অসহায় মানুষের জন্য গ্রাম্য আদালতে বিচার ব্যবস্থার সুরাহা করে দেন তিনি।
খোঁজ নিয়ে জানা যায়, বাঘবাড়ি-ইশাওশা-রশিদপুর সাড়ে ৪কি:মি: রাস্তা পাকাকরণ করা হয়েছে। ২০১৯-২০অর্থ বছরে এম,আর,ডিবি প্রকল্পের
৪কোটি ৫৫লাখ টাকার কাজ চলমান, খোলাবাড়ী-জিতপুর পর্যন্ত ২কি:মি: এলজিইডির রাস্তার কাজ সম্পন্ন হয়েছে। কাতুলী উচ্চ বিদ্যালয়-চান্দুর বাড়ী পর্যন্ত এইচ,বি,বি প্রকল্পের পি,আই ও’র কাজ সম্পন্ন হয়েছে। কাতুলী উচ্চ বিদ্যালয় মোড়-ছয়ফলের পাড়াপাড় ঘাট পর্যন্ত ২টি ব্রীজ ও রাস্তার প্রকল্পের অনুমোদন হয়েছে। আরও জানা যায়, ভবানীপুর ব্রীজ অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। আব্দুল্লাপাড়া প্রাথমিক বিদ্যালয় ভবনের ও কাতুলী সরকারি প্রাথমিক বিদ্যালয় ২য় তলা নির্মাণের কাজ সম্পন্ন হয়েছে। এ ইউপিতে সাতছয়  কোটি টাকা ব্যয়ে মুজিব কেল্লা নির্মিত হবে কাতুলী উচ্চ বিদ্যালয়ে যা বন্যার আশ্রয়ণ প্রকল্প হিসাবে ব্যবহৃত হবে, এটির টেন্ডারও প্রক্রিয়াধীন। ৩কোটি টাকার সুপার মার্কেট সম্পন্ন হয়েছে।
ইউপি চেয়ারম্যান মো: ইকবাল হোসেন মিয়ার সাথে আলাপকালে জানান, প্রধানমন্ত্রীর পরিকল্পনা গ্রামকে শহরে রুপান্তরিত করার প্রচেষ্টা অব্যাহত রাখায় আমি সরকারি সকল কার্যক্রম সঠিকভাবে বাস্তবায়িত করছি। এছাড়া, পানি নিষ্কাশনের সুব্যবস্থা নিশ্চিতকরণ, বিধতা ভাতা, বয়স্ক ভাতাসহ সকল ভাতাকার্ড বিনামূল্যে অবহেলিতদের মাঝে বিতরণ করছি। আমি বিশ্বাস করি আল্লাহর রহমতে আগামী দিনেও ইউপিবাসীর কল্যাণে নিজেকে নিয়োজিত রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রামকে শহরে রুপান্তরিত  করতে সহায়ক ভূমিকা পালন কতে পারব।   তিনি সম্প্রতি করোণাকালীন কাতুলী ইউনিয়নবাসীকে জনসচেতনতা জাগ্রত করায় বেসরকারিভাবে শেরে বাংলা সম্মাননা পদক পেয়েছেন।
উন্নয়নের কান্ডারী ইউপি সদস্য মোঃ সাইদুল ইসলাম(ঈসা)
নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউপির ১নং ওয়ার্ড নিয়োগী জোয়াইর ও সুরুজ পূর্বপাড়ার দায়িত্বপ্রাপ্ত সফল ইউপি সদস্য,
উন্নয়নের কান্ডারী মো: সাইদুল ইসলাম(ইসা) অবহেলিত  চলাচলের অযোগ্য রাস্তাগুলো সরকারি প্রকল্পের মাধ্যমে সঠিকভাবে বাস্তবায়িত করতে সক্ষম হয়েছেন। প্রায় দীর্ঘদিনের দূর্ভোগপ্রবণ রাস্তাগুলো মেরামত, পাকাকরণের মধ্য দিয়ে ওয়ার্ডবাসীর হৃদয়ে স্থান দখল করে নিয়েছেন এই বিবেকবান, গরীবের বন্ধু ইউপি সদস্য সাইদুল ইসলাম।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা গ্রামকে শহরে রুপান্তর করা, সেই স্লোগানকে বাস্তবে পরিণত করতে এই ইউপি সদস্য তার ওয়ার্ডে
উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন। তিনি উন্নয়নে বিশ্বাসী। এ ওয়ার্ডের একাধিক ব্যক্তিবর্গের সাথে আলাপকালে জানান, এর আগে যারা ইউপি সদস্য ছিল, কেউ রাস্তাগুলো মেরামতের কথা তেমন ভাবেনি। বর্তমান মেম্বার রাস্তার কাজ করেছে। আমরা এখন চলাচল করতে পারি। আগে রাস্তাগুলো গর্ত, মাটি বিহীণ ছিল। এখন রাস্তা পাকা করেছে। আগামীতে ফের আমরা তাকেই চাই।



এ পাতার আরও খবর

নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা
জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু
মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান
সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা  ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক। সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক।
দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল
কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান   দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি
সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ
ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা! ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা!
লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস  মাছ ধরা নিষেধ লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস মাছ ধরা নিষেধ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)