শিরোনাম:
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
বুধবার, ১৭ ফেব্রুয়ারী ২০২১
প্রথম পাতা » জেলার খবর » বাসাইল পৌরসভায় নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন অব্যাহত
প্রথম পাতা » জেলার খবর » বাসাইল পৌরসভায় নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন অব্যাহত
২৫৬ বার পঠিত
বুধবার, ১৭ ফেব্রুয়ারী ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাসাইল পৌরসভায় নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন অব্যাহত

---

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইল জেলার বাসাইল পৌরসভার  লাঙ্গুলিয়া নদী ও মরাগাঙ্গী নদী থেকে বালু দস্যুরা অবৈধভাবে ভেকুর মাধ্যমে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বালু উত্তোলন অব্যাহত রাখছে।

জানা যায়, বাসাইল পৌরসভার ৪নং ও ৮নং ওয়ার্ডের লাঙ্গুলিয়া নদী ভাট পাড়া এবং মরাগাঙ্গী নদীর কালিবাড়ীর পিছনে স্বার্থান্বেষী বালুদস্যুরা অবৈধভাবে বালু উত্তোলন অব্যাহত রেখেছে।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, বাসাইল পশ্চিম পাড়ার ৪নং ওয়ার্ডের আশরাফ আলী খানের পুত্র হামিদুর রহমান খান (তপন), মো: আজিজুল হামিদ খানের পুত্র ইউসুফ আলী খান, অছিম উদ্দিনের পুত্র বাবুল মিয়া , খন্দকার সোমেজ উদ্দিনের পুত্র খন্দকার মনিরুজ্জামান খান টুলু, ময়হোসেন খানের পুত্র আলমাছ আলী খান ও আ: রশিদ মিয়ার পুত্র আলমগীর হোসেন ওই নদীতে বালু উত্তোলন করছে।

এটা স্থানীয় সরকার পৌর আইনের ২০০৯ধারা ৯৮(২৬) অনুযায়ী রীতিমতো বেআইনী ও অবৈধ। বাসাইল পৌরসভা সূত্র জানায়, উক্ত জায়গা হতে বালু উত্তোলন বন্ধ করে জাতীয় সম্পদ ও পরিবেশ রক্ষার স্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য টাঙ্গাইল জেলা প্রশাসকের নিকট আবেদন জানানো হয়েছে।এছাড়াও কাশিল ইউপির সদস্য আব্দুল কদ্দুছ ও মিজানুর রহমান অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

বাসাইলে অনিয়মকারী  গভীর নলকূপের ম্যানেজারের বিরুদ্ধে নোটিশ জারি করেছে উপজেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক: বাসাইলে অনিয়মের অভিযোগে গভীর নলকূপের ম্যানেজারের বিরুদ্ধে নোটিশ জারি করেছে বাসাইল উপজেলা প্রশাসন।

খোঁজ নিয়ে জানা যায়, বাসাইল সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মো: মান্নান মিয়ার লিখিত অভিযোগের প্রেক্ষিতে গত ২৬জানুয়ারী বিএডিসি সেচ বাসাইল দপ্তর ওই গভীর নলকূপ কমিটির ম্যানেজার মো: শাহিনুর রহমান পান্নাকে নোটিশ প্রদান করেন। নোটিশের

নির্ধারিত দিন ২৮জানুয়ারীতে বাসাইল উপজেলা পরিষদ সভাকক্ষে বর্তমান ম্যানেজার পরিবর্তন বিষয়ে আবেদনের শুনানী কার্যক্রমের প্রারম্ভিক ধাপ ছিল এটি।

কিন্তু অভিযুক্ত ম্যানেজার মো: শাহিনুর রহমান পান্না কর্তৃপক্ষের কাছে সময়ের আবেদন জানান।

সূত্র জানায়, ইতিপূর্বে বাসাইল পৌরসভার ব্রাক্ষণপাড়িল ৭৬নং গভীর নলকূপের  নিরোধ নিরসনের জন্য একটি কমিটি (পরিচালনা পর্ষদ) গঠণ করা হয়। ওই পরিচালনা পর্ষদে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন বাসাইলের হাজী মো: রবিউলের পুত্র বর্তমান বাসাইল পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহিম আহম্মেদ কিন্তু বর্তমানে ম্যানেজার শাহিনুর ইসলাম পান্না ওই কমিটির কর্তৃপক্ষের অনুমতিবিহীণ ও নিয়মের তোয়াক্কা না করে নিজের ইচ্ছামতো গভীর নলকূপের দায়িত্ব পালন করায় সংক্ষুব্ধ ব্যক্তিরা তার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। উক্ত পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত ছিল কমিটি আগামী এক বৎসর পর্যন্ত বলবৎ থাকিবে। পর্ষদের সকল সদস্যদের সাথে সমন্বয় করে গভীর নলকূপের যাবতীয় কার্যক্রম, হিসাব-নিকাশকরণ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ফাইল সংগ্রহের ব্যাপারে সকলের সম্মতি লাগবে। কিন্তু ম্যানেজার অন্যান্যদের না জানিয়ে নিজ ইচ্ছামতো দায়িত্ব পালন করায় অভিযোগ পড়েছে দপ্তরে। তবে এক বৎসর শেষ হতে আরও বিশদিন বাকী থাকায়  বাসাইল উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি বিশ দিন পরে খতিয়ে দেখার সিদ্ধান্ত নেয় বলে জানান বাসাইল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মতিয়ার রহমান গাউস।তিনি আরও জানান, বিষয়টি সংক্ষুব্ধদের সাথে আপস করার প্রক্রিয়া চলছে।



এ পাতার আরও খবর

নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা
জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু
মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান
সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা  ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক। সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক।
দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল
কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান   দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি
সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ
ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা! ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা!
লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস  মাছ ধরা নিষেধ লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস মাছ ধরা নিষেধ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)