শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০
প্রথম পাতা » জেলার খবর » ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রথম প্রহরে শার্শা ও বেনাপোলে মানুষের ঢল
প্রথম পাতা » জেলার খবর » ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রথম প্রহরে শার্শা ও বেনাপোলে মানুষের ঢল
৩৫৫ বার পঠিত
শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রথম প্রহরে শার্শা ও বেনাপোলে মানুষের ঢল

---
আমিনুর রহমান তুহিন, বেনাপোল যশোর:
প্রথম প্রহরে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে শার্শা ও বেনাপোলে মানুষের ঢল। একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার (২১ ফেব্রুয়ারি)। প্রতি বছরের মতো এবারও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শার্শা উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার ও বেনাপোল হাইস্কুলে শহীদ মিনারে মানুষেরই ঢল নেমেছে।বিনম্র শ্রদ্ধা ও যথাযথ মর্যাদায় অমর একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে ভাষা শহীদদের স্মরণ ও শ্রদ্ধায় ফুল হাতে শার্শা কেন্দ্রীয় শহীদ মিনার ও বেনাপোলে এসেছেন বিভিন্ন স্তরের কয়েক শতাধিক লোকজন। রাত ১২ টা ১ মিনিটে শুরু হয় পুষ্পস্তবক অর্পণ।
১৯৫২ সালের এই দিনে মায়ের ভাষাকে রক্ষা করতে গিয়ে জীবন দিয়েছিলেন সূর্যসন্তান সালাম, বরকত, রফিক, জববারসহ নাম না জানা অনেকেই।
ত্যাগের মহিমায় ভাস্বর এই দিনটি শ্রদ্ধা-স্মরণের মাধ্যমে শুরু হয় রাত ১২টা ১ মিনিটে শার্শা কেন্দ্রিয় শহীদ মিনার ও বেনাপোল হাইস্কুলে মুক্তিযোদ্ধা ও সংসদের পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে। এরপর নতুন ক্রম অনুযায়ী যশোর ১, শার্শা আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন শ্রদ্ধা নিবেদন করেন।
এই সময় আরো ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন শার্শা উপজেলার চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু ও ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান,শার্শা উপজেলা পরিষদের নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল, নাভারন সার্কেল সহকারী পুলিশ সুপার জুয়েল ইমরান ,ভূমি কমিশনার এসি ল্যান্ড খুরশিদ আলম চৌধুরী, বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খাঁন,শার্শা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, বেনাপোল পৌর আওয়ামীলীগের সভাপতি এনামুল হক মুকুল,সাধারন সম্পাদক নাসির উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার ও সাধারন সম্পাদক ইকবাল হোসেন রাসেল, পৌর সেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার মন্টু ও সাধারন সম্পাদক কামাল হোসেন,পৌর ছাত্রলীগের সভাপতি মামুন জোর্যাদার,ও সাধারন সম্পাদক তৌহিদুল ইসলামসহ আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতা কর্মীবৃন্দ।
এরপর একে একে উপজেলা পর্যায়ের সিভিল ও পুলিশ প্রশাসনের প্রধান, বিভিন্ন পর্যায়ের প্রতিষ্ঠান সরকারি প্রটোকল অনুযায়ী ক্রমানুসারে শ্রদ্ধার্ঘ নিবেদন এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠান ও বিভিন্ন কলেজ স্কুলের শিক্ষক-শিক্ষিকা ছাত্র-ছাত্রীবৃন্দ শ্রদ্ধা নিবেদন করে।



এ পাতার আরও খবর

নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা
জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু
মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান
সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা  ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক। সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক।
দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল
কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান   দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি
সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ
ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা! ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা!
লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস  মাছ ধরা নিষেধ লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস মাছ ধরা নিষেধ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)